কোভিড-১৯: নওগাঁয় দোকানপাট ফের বন্ধ ঘোষণা

ঈদের বাজারে কেনাকাটায় স্বাস্থ্যবিধি না মানায় চালু হওয়ার এক সপ্তাহের মধ্যে নওগাঁর সব বিপনী কেন্দ্র ফের বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। তবে জরুরি সেবার দোকানপাট যথারীতি খোলা থাকবে।   

নওগাঁ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2020, 03:28 PM
Updated : 16 May 2020, 03:28 PM

রোববার থেকে জেলার সব দোকানপাট বন্ধ থাকবে বলে জেলা প্রশাসক হারুন অর রশিদ জানান।

শনিবার বিকালে এক ভিডিও কণফারেন্সে করোনাভাইরাস নিয়ে বিশেষ আলোচনা সভা শেষে তিনি এই আদেশ জারি করেন।

করোনাভাইরাস মহামারীর মধ্যে সংক্রমণ ঝুঁকির কারণে সারাদেশে ছুটির মধ্যে দীর্ঘদিন দোকানপাট বন্ধ ছিল। সম্প্রতি বিধিনিষেধ কিছুটা শিথিল করে ঈদকে সামনে রেখে গত ১০ মে থেকে সীমিত আকারে বিপনী কেন্দ্র ও দোকানপাট খোলার অনুমতি দেয় সরকার।

জেলা প্রশাসক বলেন, ঈদ মার্কেট ও শপিংমলগুলোতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য না মেনে বেচাকেনা অব্যাহত থাকায় করোনাভাইরাস সংক্রমণ থেকে জনস্বাস্থ্য রক্ষায় নিত্যপণ্যের দোকান ও জরুরিসেবার দোকানপাট ব্যতীত জেলার সকল শপিংমল ও দোকানপাট রোববার সকাল থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে।

নওগাঁর ডেপুটি সিভিল সার্জন মুনজুর এ মোর্শেদ জানান, গত দুই দিনে জেলায় নয় পুলিশসহ ১৩ জন কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা হলো ৮৩। এদের মধ্যে মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ জন।

মুনজুর এ মোর্শেদ জানান, বৃহস্পতিবার ও শুক্রবার কয়েক দফায় আসা করোনাভাইরাস পরীক্ষার ১৮৫ জনের রিপোর্টে নওগাঁ সদরে ছয় পুলিশ সদস্যসহ সাত জন, রানীনগরে একজন চিকিৎসক, পত্নীতলায় দুই পুলিশ সদস্য, বদলগাছিতে একজন, নিয়ামতপুরে একজন, সাপাহারে একজনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে।

জেলায় হোম কোয়ারেন্টিনে এক হাজার ৫৫৯ জন এবং প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ৪৯ জন আছেন বলে তিনি জানান।