কোভিড-১৯: হাসপাতাল থেকে ফেরার পর আবার পরীক্ষায় পজিটিভ

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় ‘কোভিড-১৯ শনাক্ত হওয়া’ এক তরুণ হাসপাতাল থেকে ফেরার পর আবার পরীক্ষায় পজিটিভ এসেছে।

কেরানীগঞ্জ-দোহার-নবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2020, 05:19 AM
Updated : 15 May 2020, 08:01 AM

২৬ বছর বয়সী এই তরুণের বাড়ি উপজেলার চুড়াইন ইউনিয়নের মুন্সীনগর গ্রামে। ‘কোভিড-১৯ শনাক্ত হওয়ার’ পর দ্বিতীয়বার পরীক্ষায় তার নেগেটিভ আসে কিন্তু তৃতীয়বার পরীক্ষায় পজিটিভ এসেছে বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল কর্মকর্তা (রোগ নিয়ন্ত্রণ) হরগোবিন্দ সরকার অনুপ জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, গত ২০ এপ্রিল ওই তরুণ ও তার বাবা নারায়ণগঞ্জ থেকে ফেরার পর পরীক্ষায় তাদের কোভিড-১৯ শনাক্ত হয়। তাদের ঢাকার মিরপুরে রিজেন্ট হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসায় তারা সুস্থ হন। দ্বিতীয়বার পরীক্ষায় তাদের নেগেটিভ আসে। তখন হাসপাতাল থেকে তাদের বাড়ি পাঠিয়ে আইসোলেশনের থাকতে বলা হয়। পরে তৃতীয়বার পরীক্ষা করা হলে শুধু ওই তরুণের পজিটিভ আসে। বৃহস্পতিবার রাতে তৃতীয় পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে।

অনুপ বলেন, নিয়ম অনুযায়ী পরীক্ষায় পরপর দুইবার নেগেটিভ আসলে তাকে সম্পূর্ণ সুস্থ বলে ধরা হয়। তাই ওই তরুণকে আবার ১৪ দিনের জন্য তার বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে।

এ উপজেলায় বৃহস্পতিবার পর্যন্ত মোট ২১ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে এবং তাদের মধ্যে সাতজন সুস্থ হয়েছেন বলে জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।