মৃত ছেলেসহ মাকে বাস থেকে নামিয়ে দিল

‘করোনাভাইরাসে মৃত্যু হয়েছে সন্দেহে’ ঢাকা থেকে জয়পুরহাটে আসা একটি বাস থেকে এক যাত্রীর লাশ ও তার সঙ্গে থাকা মাকে পথেই নামিয়ে দেওয়া হয়েছে।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2020, 10:38 AM
Updated : 12 May 2020, 11:01 AM

মঙ্গলবার ভোরে বগুড়া-জয়পুরহাট সড়কের হিচমি এলাকায় এ ঘটনা ঘটে বলে স্বজনের উদ্ধৃতি দিয়ে পুলিশ জানিয়েছে।

মৃত ৫০ বছর বয়সী এই ব্যক্তি নওগাঁর ধামরইরহাট উপজেলার জাহানপুর গ্রামের বাসিন্দা।

পরিবারের সদস্যদের বরাতে জয়পুরহাট সদর থানার ওসি শাহরিয়ার খান জানান, দীর্ঘদিন ধরে অসুস্থ ওই ব্যক্তি ঢাকায় শ্রমজীবী স্ত্রীর সঙ্গে দেখা করে সোমবার রাতে বাড়ির উদ্দেশে বাসে ওঠেন মায়ের সঙ্গে।

“পথে বাসের মধ্যেই তার মৃত্যু হয়। করোনাভাইরাসে তার মৃত্যু হয়েছে সন্দেহে বাসের অন্য যাত্রীরা ওই ব্যক্তির মৃতদেহসহ তার মাকে বাস থেকে নামিয়ে দেন।”

ওসি জানান, খবর পেয়ে জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়সহ স্বাস্থ্য বিভাগের কর্মীরা সেখানে যান। মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে।

জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায় বলেন, মৃতের পরিবারের সদস্যারা মরদেহ দাফনের জন্য তাদের গ্রামে নিয়ে গেছেন।

এর আগে এ ধরনের আরেকটি ঘটনা ঘটেছিল বগুড়ার শিবগঞ্জ উপজেলায়। ওইদিন ঢাকা থেকে রংপুরগামী গাড়ি থেকে নামিয়ে দেওয়া হয়েছিল এক জ্বর-শ্বাসকষ্ট ও কাশির রোগীকে।

পরে ওই ব্যক্তির করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে এবং সবশেষে বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতাল থেকে সুস্থ হয়ে তিনি বাড়ি ফিরে যান।