কোভিড-১৯: বেশি পরীক্ষা, স্বাস্থ্যকর্মীর সুরক্ষা দাবি সিপিবির

বেশি বেশি করোনাভাইরাস পরীক্ষা ও চিকিৎসা সেবা নিশ্চিত করাসহ ২৫ দফা দাবিতে গাইবান্ধায় মানববন্ধন করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2020, 02:56 PM
Updated : 11 May 2020, 02:57 PM

সিপিবির দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সোমবার দলের জেলা নেতাকর্মীরা সিভিল সার্জন কার্যালয় চত্বরে এই কর্মসূচি পালন করে।

শারীরিক দূরত্ব বজায় রাখতে ছাতা ব্যবহার করে তারা এই কর্মসূচির আয়োজন করে।

দুপুর ১২টা থেকে একঘণ্টার এই মানববন্ধনে বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য ও জেলা সভাপতি মিহির ঘোষ, জেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, সম্পাদক মন্ডলীর সদস্য মাহমুদুল গনি রিজন, জাহাঙ্গীর মাস্টার প্রমুখ।

সমাবেশে বক্তারা বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের ভয়াবহতা নিয়ন্ত্রণ ও সমাধানে রাজনীতি না করে চিকিৎসার সঙ্গে সংশ্লিষ্ট চিকিৎসকসহ সকল পেশাজীবী সংগঠন, সকল রাজনৈতিক দল ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সমন্বিত উদ্যোগ গ্রহণের দাবি জানান।

বক্তারা দাবি করেন, করোনাভাইরাসের এই মহামারী প্রতিরোধে জেলায় জেলায় করোনাভাইরাস পরীক্ষার ‘ল্যাব’ স্থাপন করে পর্যাপ্ত পরীক্ষার ব্যবস্থা করতে হবে।

তা না হলে আগামীতে ভয়াবহ মহামারীর কাছে যুদ্ধ না করেই পরাজিত হতে হবে বলে বক্তারা আশঙ্কা প্রকাশ করেন।

তারা করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করতে চিকিৎসক, সেবিকা, আয়া, পরিচ্ছন্নতাকর্মী, সেনাবাহিনী, পুলিশ গণমাধ্যমকর্মীসহ সংশ্লিষ্ট সকলের জন্য পর্যাপ্ত পিপিইসহ সব ধরনের স্বাস্থ্য-নিরাপত্তা সামগ্রীর ব্যবস্থা নিশ্চিত করারও দাবি জানান।

মানববন্ধন শেষে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রী বরাবর সিপিবি কেন্দ্রীয় কমিটির ২৫ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি সিভিল সার্জন আবু হানিফের কাছে হস্তান্তর করেন তারা।