বান্দরবানে ছয় দিন ধরে নিখোঁজ ২ নৌকা চালক

বান্দরবানের রুমা উপজেলায় নৌপথে কয়েকজন যাত্রী পৌঁছে দেওয়ার পর দুই মারমা যুবক নৌকা চালক নিখোঁজ হয়েছেন ছয় দিন আহে।

বান্দরবান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2020, 12:55 PM
Updated : 5 May 2020, 12:55 PM

গত বৃহস্পতিবার কৈক্ষংঝিরি থেকে রিজুক ঝরনা এলাকার উদ্দেশে যাত্রার পর তারা নিখোঁজ হন বলে স্বজন ও পুলিশ জানিয়েছে।

এরা হলেন বোটচালক থুইনুমং মারমা (৩৬) এবং চালকের সহকারী অংথুইচিং মারমা (৩৮)। তারা রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের তংবক পাড়ার বাসিন্দা।

স্থানীয়রা জানায়, করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি এড়াতে দেশে অবরুদ্ধ অবস্থার মধ্যে যাত্রীবাহী গাড়ি বন্ধ থাকায় দুর্গম এলাকার বাসিন্দারা ইঞ্জিচালিত ছোট নৌকায় যাতায়াত করে। সাঙ্গু নদীর তীরবর্তী এবং এর আশপাশ এলাকার লোকজন এখন এসব নৌকায় নিত্যপ্রয়োজনীয় জিনিসের জন্য বাজারে আসা-যাওয়া করে।

নিখোঁজ অংথুইচিং মারমার শ্যালক মংসিংওয়ং মারমা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গত বৃহস্পতিবার পাড়ার এক বোট চালক তিন যাত্রীকে পৌঁছে দেওয়ার কথা বলে তার ভগ্নিপতিকে ডেকে নেয়। বিকাল সাড়ে ৪টার দিকে কৈক্ষংঝিরি থেকে রওনা হয়ে ওই যাত্রীদের রিঝুক ঝরণার পাশে কোলদি নামে একটি পাড়ায় পৌঁছে দেন বলে অংথুইচিং বাড়িতে ফোনে জানান।

“ভগ্নিপতি অংথুইচিং মারমা বাড়িতে ফোন করে বলেছিলেন যাত্রীদের কোলদি পাড়ায় পৌঁছে দেওয়া হয়েছে; চা খেয়ে বাড়ি ফিরবেন। এরপর থেকে মোবাইল বন্ধ পাওয়া যাচ্ছে। ছয় দিন পরও তারা ঘরে ফিরেনি।”

কয়েকটি পাড়ার প্রায় দুইশ লোক রিঝুক ঝরনার আশপাশে কয়েক দিন ধরে খোঁজাখুঁজি করেও তাদের কোনো হদিস পায়নি বলে জানান মংসিংওয়ং।

পাইন্দু ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান উহ্লামং মারমা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নিখোঁজের ব্যাপরে পুলিশকে জানানো হয়েছে। তাদের আত্মীয়স্বজনও আশপাশে পাড়াগুলোতে খোঁজাখুঁজি করছে।

রুমা থানার ওসি আবুল কাশেম চৌধুরী বলেন, এ ঘটনায় পুলিশ একটি সাধারণ ডায়েরি করেছে। নিখোঁজদের উদ্ধারে পুলিশ ও সেনাবাহিনী সদস্যরা সম্ভাব্য এলাকাগুলোতে অভিযান অব্যাহত রেখেছেন।