প্রধানমন্ত্রীর তহবিলে মাটির ব্যাংকের সঞ্চয় দিল পিরোজপুরের ৫ শিশু

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অসহায় মানুষকে সহায়তার জন্য পিরোজপুরের পাঁচ শিশু তাদের মাটির ব্যাংকে জমানো টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করেছে।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2020, 04:57 PM
Updated : 4 May 2020, 04:57 PM

পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাহিদ ফারজানা সিদ্দিকী জানান, সোমবার দুপুরে পিরোজপুর পৌরসভার মরিচাল গ্রামের মিনা শিশু নিকেতনের পাঁচ থেকে সাত বছরের পাঁচ শিশু তাদের মাটির ব্যাংকে জমানো ১৪ হাজার ২২ টাকা জেলা প্রশাসকের হাতে তুলে দেয়।

এরা হলো- মাশরাফি ইমরান আরিয়ান, বুশরা আক্তার, রেজভি হোসেন, সিনথিয়া ইসলাম ও শামীম মিনা। তাদের বাড়ি জেলার সদর উপজেলার হুলারহাট মরিচাল এলাকায়।

এই শিশুদের সহানুভূতির প্রশংসা করে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন বলেন, “এদের কাছ থেকে সকলের শিক্ষা নেওয়ার সুযোগ রয়েছে। এই দুঃসময় শিশুরাও যে অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারে তা অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে। এই ঘটনা দেখে বিত্তবানদের উচিত এগিয়ে আসা।”

মিনা শিশু নিকেতনের প্রধান শিক্ষক শহীদুল ইসলাম মাজেদ বলেন, “শিশুদের জমানো এই সামান্য অর্থের সঙ্গে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকারা মিলে আরও ১৪ হাজার ১০০ টাকা প্রধানমন্ত্রীর তহবিলে দান করেছেন, যা শিশুদের এই মহানুভবতাকে অনুপ্রেরণা যোগাবে।”