ব্রাহ্মণবাড়িয়াকে গালি দিলেই ‘কাউকে ছাড়ব না’

ব্রাহ্মণবাড়িয়া জেলাকে কেউ গালি দিলে তাকে ছাড়া হবে না বলে হুঁশিয়ার করেছেন সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2020, 03:35 PM
Updated : 3 May 2020, 05:35 PM

রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভায় এ বিষয়ে কথা বলেন তিনি।

গত ১৮ এপ্রিল লকডাউনের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় মাওলানা জুবায়ের আহমেদ আনসারীর জানাজায় লাখো মানুষের সমাগম হয়। এ নিয়ে ব্যাপক সমালোচনা হয়। ফেইসবুকসহ সোশাল মিডিয়ায় এ জেলা নিয়ে বিভিন্নজন বিরূপ মন্তব্য করেন।

ফেইসবুকে করা এসব ট্রল এর ব্যাপারে সভায় ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের এ সংসদ সদস্য বলেন, “ব্রাহ্মণবাড়িয়ায় কিছু হলেই ব্রাহ্মণবাড়িয়াকে গালি দেয়। কী যে অপরাধ করলাম, এটা আমরা বুঝলাম না।

“ব্রহ্মণবাড়িয়াকে গালি দেওয়া ব্যাপারটা খুবই সহজ। আমরা এই গালিটা পাই।

“যারা গালি দেয় তাদের বিরুদ্ধে আমরা যতটা পারি আইনগত ব্যবস্থা নেব এবং আমরা কাউকে ছাড় দেব না। কারো রক্তচক্ষুকে আমরা ভয় পাই না।

“আমার সহকর্মীদের বলেছি-‘যদি নিয়মিত মামলা না হয় [কেউ না করে], তাহলে কারো কারো বিরুদ্ধে আমরা নিয়মিত মামলা করার চেষ্টা করছি। যদি [মামলা] না হয় তাহলে আমরা হয়ত উকিল নোটিশ দিয়ে আদালতে তাদেরকে দাঁড় করাব।”

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি উবায়দুল মোকতাদির চৌধুরী ত্রাণ ও রেশনের চাল চুরির বিষয়েও সবাইকে সতর্ক থাকার নির্দেশনা দেন।

‘সঠিক লোককে’ ত্রাণ দেওয়ার কথা বলে সংসদ সদস্য মোকতাদির বলেন, চুরির জন্য যদি জনপ্রতিনিধি কিংবা আমাদের দলীয় লোক অভিযুক্ত হন, আমরা কাউকে ছাড় দেব না।

তিনি সোশাল মিডিয়ার ‘অপপ্রচার’ এ বিষয়ে সতর্ক থাকেন সভায় জানিয়ে সবাইকে এ ব্যাপারে আরো গুরুত্ব দেওয়ার আহ্বান জানান তিনি।

জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য দেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ, পৌরসভার মেয়র নায়ার কবির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার ও অন্যরা।