নারায়ণগঞ্জফেরত ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত ঠাকুরগাঁওয়ে

ঠাকুরগাঁওয়ে নারায়ণগঞ্জ থেকে আসা তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তে সংখ্যা হলো ১৯।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2020, 08:41 PM
Updated : 2 May 2020, 08:41 PM

শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করেন ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন মাহফুজুর রহমান সরকার।

আক্রান্ত তিনজনের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ।

তারা হলেন জেলার হরিপুর উপজেলার ডাঙ্গীপাড়া ইউনিয়নের লহুচাদ গ্রামের তরুণ (২২) ও তরুণী (২০) এবং বালিয়াডাঙ্গী উপজেলার মধ্য পাড়িয়ার পুকুরপাড় গ্রামের বাসিন্দা (৫৫) । তারা তিনজনই নারায়ণগঞ্জ কাজ করতেন।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, এর আগে ঠাকুরগাঁও সদরে একজন, হরিপুর উপজেলায় সাত জন, রাণীশংকৈল উপজেলায় দুই জন, পীরগঞ্জ উপজেলায় চার জন ও বালিয়াডাঙ্গী উপজেলায় দুই জন করোনাভাইরাসে আক্রান্ত হয়। এর মধ্যে তিন জন সুস্থ্ হয়ে বাড়ি ফিরেছেন।

সিভিল সার্জন মাহফুজুর রহমান সরকার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে এক সপ্তাহ আগে নারায়ণগঞ্জ থেকে গোপনে হরিপুরে লহুচাদ গ্রামের নিজ বাড়িতে আসেন তরুণ ও তরুণী। একই সময়ে বালিয়াডাঙ্গীর পুকুরপাড় গ্রামের বাড়িতে আসেন ৫৫ বছরের এক ব্যক্তি।

“খবর পেয়ে ২৯ এপ্রিল বাড়িতে গিয়ে ওই তিনজনের শরীর থেকে করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয় এবং নমুনাগুলো দিনাজপুরের আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে আজ ওই তিনজনের শরীরে কোভিড-১৯ এর উপস্থিতি পাওয়া যায়।”

সিভিল সার্জন আরও বলেন, নতুন করে আক্রান্ত তিনজনকে সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে নেওয়া হয়েছে, সেখানেই তাদের চিকিৎসা চলবে। পাশাপাশি তাদের পরিবারের সদস্যদেরও নমুনা সংগ্রহ করা হবে এবং আক্রান্তরা এলাকার কার সংস্পর্শে এসেছিল সেসব তথ্য উপাত্ত সংগ্রহের কাজ চলছে।

সিভিল সার্জন মাহফুজুর রহমান জানান, জেলায় ৬৩৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য রংপুর ও দিনাজপুর মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। এরমধ্যে ৫৪৪ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় ২৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।