তালপাতার ঝুপড়িতে স্বাস্থ্যকর্মী: সংশ্লিষ্ট নয়, দাবি আ. লীগের

গোপালগঞ্জে নারী স্বাস্থ্যকর্মীকে তালপাতার ঝুপড়িঘরে রাখার ঘটনায় আওয়ামী লীগ জড়িত নয় বলে দলের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2020, 01:19 PM
Updated : 2 May 2020, 01:19 PM

শনিবার কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়।

ঢাকায় একটি হাসপাতালের এক স্বাস্থ্যকর্মী গত মঙ্গলবার কোটালীপাড়ার লখণ্ডা গ্রামে ফিরলে এলাকার লোকজন তাকে বাড়ির অদূরে একটি তালপাতার ঝুপড়িতে কোয়ারেন্টিনে রাখে।

স্থানীয় এক আওয়ামী লীগ নেতাসহ এলাকাবাসী এই কাজ করেন বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে সংবাদ প্রকাশিত হয়।

উপজেলার সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রশান্ত বাড়ৈ চাপ সৃষ্টি করে এই স্বাস্থ্যকর্মীকে তালপাতা দিয়ে বানানো একটি ঝুপড়িঘরে রেখেছিলেন বলে মেয়েটির মা অভিযোগ করেছিলেন।

গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর আইনশৃঙ্খলা বাহিনী তাকে সেখান থেকে বাড়ি নিয়ে যায়।

সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, “ঢাকা থেকে আসা ওই নারী স্বাস্থ্যকর্মী হোমকোয়ারেন্টিনে থাকা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর আমরা একটি তদন্ত কমিটির গঠন করি। ইতোমধ্যে তদন্ত কমিটি আমাদের কাছে তাদের রিপোর্ট জমা দিয়েছে। এই রিপোর্টে দেখা গেছে ওই নারী স্বাস্থ্যকর্মীর হোমকোয়ারেন্টিনে থাকার সাথে আওয়ামী লীগ দলীয় কোনো নেতা-কর্মীর সংশ্লিষ্টতা নেই। ওই স্বাস্থ্যকর্মী তার পরিবারের সদস্যদের স্বাস্থ্য সুরক্ষার জন্য নিজ ইচ্ছায় হোমকোয়ারেন্টিনে যান।”

তিনি বলেন, “একটি কুচক্রী মহল সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে এ ঘটনাকে স্থানীয় আওয়ামী লীগের উপর চাপিয়ে দিয়ে একটি অস্বস্তিকর পরিবেশের সৃষ্টি করেছে।”

সংবাদ সম্মেলনে এ ঘটানার তীব্র প্রতিবাদ জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, পৌর মেয়র কামাল হোসেন শেখ, আওয়ামী লীগ নেতা মতিয়ার রহমান হাজরা, কামরুল ইসলাম বাদল, রুহুল আমিন খান, আতিকুজ্জামান খান বাদল উপস্থিত ছিলেন।