ফসলের মাঠে বস্তায় নবজাতক

যশোরের শার্শা উপজেলায় একটি ফসলের মাঠে বস্তার ভেতর সদ্যজাত এক শিশু পাওয়া গেছে।

আসাদুজ্জামান আসাদ, বেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2020, 02:35 PM
Updated : 30 April 2020, 02:35 PM

শার্শা থানার পরিদর্শক (তদন্ত) মাহামুদ আল-ফরিদ ভূইয়া বলেন, বৃহস্পতিবার সকালে উপজেলার উলাশির কাঠুরিয়া গ্রামের একটি পটল ক্ষেত থেকে স্থানীয় এক কৃষক শিশুটিকে বাড়ি নিয়ে যান।   

“জন্মের পরপরই শিশুটিকে ওখানে ফেলে যাওয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে।”

কাঠুরিয়া গ্রামের কৃষক বজলুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রতিদিনের মতো ভোরে পটলের ক্ষেতে পটলের ফুল ছোঁয়ানো কাজ করতে মাঠে যান। এসময় পটল ক্ষেতের আইলের উপর একটি বস্তা পড়ে থাকতে দেখেন যার ভেতর নবজাতক ছেলেটিকে দেখেন।

“কাপড় দিয়ে মোড়া অবস্থায় পড়ে থাকা ফুটফুটে ছেলেটি হাত-পা নেড়ে কাঁদছিল। এ সময় পরম মমতায় শিশুটিকে কোলে তুলে বাড়িতে নিয়ে আসি। বাড়িতে এনে প্রাথমিক পরিচর্যা করে ডাক্তার দেখাইছি। এখন সে সুস্থ আছে।”

উলাশী ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য মমতাজ বেগম বলেন, “খবর পেয়ে বজলুর রহমানের বাড়ি গিয়ে শিশুটিকে দেখেছি। শিশুটি সম্পুর্ণ সুস্থ আছে। বজলুর রহমানের মেয়ে জামাই নিঃসন্তান হওয়ায় তিনি শিশুটিকে নিতে ইচ্ছা প্রকাশ করেছেন।” 

শার্শা থানার পরিদর্শক (তদন্ত) মাহামুদ আল-ফরিদ ভূইয়া বলেন, বজলুর রহমান দম্পতির হাতে শিশুটিকে প্রাথমিকভাবে তুলে দেওয়া হয়েছে। তার পরিচয় পাওয়া যায়নি। তদন্ত করা হচ্ছে এবং শিশুটির মাকে খোঁজ করা হচ্ছে।