নাটোর জেলা অবরুদ্ধ

সদর হাসপাতালের এক চিকিৎসকসহ নয়জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় নাটোর জেলাকে অবরুদ্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2020, 10:40 AM
Updated : 30 April 2020, 10:40 AM

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক মো.শাহরিয়াজ এ ব্যাপারে গণবিজ্ঞপ্তি জারি করেন।

এর আগে বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।

জেলায় পর পর দুইদিনে মোট নয়জন এবং আশেপাশের জেলায় করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ায় অবরুদ্ধের এ সিন্ধান্ত নেওয়া হয় বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

সেখানে আরও বলা হয়- “পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অন্য কোন এলাকা থেকে নাটোর জেলায় কেউ প্রবেশ করতে বা অন্য কোন স্থানে যেতে পারবে না। জেলায় যাতায়াত করার ক্ষেত্রেও এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। সকল ধরণের গণপরিবহন ও জনসমাগম আগের মত বন্ধ থাকবে। আইনশৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীকে লকডাউন বাস্তবায়ন করতে বলা হয়েছে। তবে নির্বাহী ম্যাজিস্ট্রেট লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন এবং প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন। তবে বিদ্যুৎ,খাদ্য পরিবহসহ জরুরি পরিসেবা অবরুদ্ধ আওতার বাইরে থাকবে।” 

জেলা প্রশাসক বলেন, “করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব কার্যকর করতেই জেলা লকডাউন করা হয়েছে। তবে জরুরি সেবা চালু থাকবে এবং মহাসড়কে নির্ধারিত যানবাহন শর্তসাপেক্ষে চলাচল করতে পারবে।” 

জেলার সিভিল সার্জন কাজী মিজানুর রহমান বলেন, “নাটোর সদর হাসপাতালের একজন চিকিৎসক করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন বলে বুধবার রাতে স্বাস্থ্য বিভাগ নিশ্চিত হয়। এ কারণে বৃহস্পতিবার সকাল থেকে হাসপাতালে ওই চিকিৎসকের জন্য নির্ধারিত কক্ষটি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন করা হয়েছে। একই সঙ্গে ওই চিকিৎসকসহ আরও দুই চিকিৎসক ও এক সহকারিকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।”

তবে হাসপাতালের অন্যান্য বিভাগের কার্যক্রম চালু থাকবে বলে জানান তিনি।