ফেনীতে উপসর্গ ছাড়াই সরকারি কর্মকর্তার করোনাভাইরাস শনাক্ত

ফেনীতে প্রথম এক সরকারি কর্মকর্তার করোনাভাইারসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2020, 08:47 PM
Updated : 29 April 2020, 08:47 PM

বুধবার রাতে এ জেলায় প্রথম এই সরকারি কর্মকর্তার আক্রান্তের খবর দিয়ে জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, আক্রান্ত ওই কর্মকর্তা দাগনভূইয়া পৌর শহরের এক ভাড়া বাসায় থাকেন।

দাগনভূইয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রোবাইয়েত বিন করিম জানান, গত ২১ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই কর্মকর্তার নমুনা সংগ্রহ করা হয়। পরে নমুনা পরীক্ষার জন্য চট্টগ্রামে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) এ পাঠানো হয়।

বুধবার রাতে সেখান থেকে পাঠানো প্রতিবেদনে তার করোনা ‘পজেটিভ’ শনাক্ত হয়।

আক্রান্ত কর্মকর্তার বাড়ি চট্টগ্রামের আকবর শাহ থানার পাহাড়তলি রেলওয়ে হাউজিং সোসাইটি এলাকায়।

দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হোসেন জানান, আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর তার দাগনভূইয়ার বাসাটি রাতেই লকডাউন করা হয়েছে। তিনি আপাতত হোম কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নেবেন।

জেলা প্রশাসকের সাথে যোগাযোগ করে  প্রেরিত বৃহস্পতিবার উপজেলা পরিষদ কার্যলয়কেও লকডাউনের আওতায় আনা হবে। একই সাথে উপজেলার সব কর্মকর্তা ও কর্মচারীদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হবে বলেও জানান তিনি।

সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, ওই কর্মকর্তা ছাড়াও বুধবার বিকালে দাগনভূইয়া উপজেলায় আরো এক নারীর শরীরে করোনা পজেটিভ রিপোর্ট পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

ওই নারীর বাড়ি উপজেলার জায়লস্কর ইউনিয়নের আলমপুর গ্রামে। ওই নারী ঢাকায় এক বাড়িতে গৃহকর্মীর কাজ করতেন। ঢাকা থেকে সম্প্রতি তিনি বাড়িতে এসেছেন।

কোনো উপসর্গ না থাকলেও গত ২২ এপ্রিল সনাতন ধর্মের ওই নারীর নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের বিআইটিআইডিতে পাঠানো হয়। করোনা পজেটিভ হওয়ায় উপসর্গ বিহীন আক্রান্ত ওই নারী হোম কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নেবেন। ইতোমধ্যে তার বাড়ি লকডাউন করা হয়েছে বলে জানান তিনি।