করোনাভাইরাস মোকাবেলায় ব্যর্থ হলে, দুর্ভিক্ষে মারা যাব: ডাক সচিব

করোনাভাইরাস মোকাবেলায় ব্যর্থ হলে দুর্ভিক্ষে সাধারণ মানুষের মৃত্যুর শঙ্কা করছেন ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. নূর-উর-রহমান।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2020, 08:01 PM
Updated : 29 April 2020, 08:01 PM

বুধবার গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায়  তিনি তার এই দুর্ভাবনার কথা জানান।

তিনি বলেন, “করোনাভাইরাস মোকাবেলা করতে ব্যর্থ হলে, আমরা দুর্ভিক্ষে মারা যাব। এজন্য সামাজিক দূরত্ব বজায় রেখে আমাদেরকে সবার অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখতে হবে।”

তিনি আরও বলেন, “এ পরিস্থিতিতে কৃষকরা যাতে বোরো ধান কেটে ঠিক সময়ে ঘরে তুলতে পারেন এবং সরকারি খাদ্য গুদামে সেই ধান বিক্রি করতে পারেন এ বিষয়টি অগ্রাধিকার ভিত্তিতে সংশ্লিষ্ট দপ্তরকে গুরুত্ব দিতে হবে।”

করোনাভাইরাসের বৈশ্বিক মহামারীর পরিস্থিতির কথা তুলে তা মোকাবেলায় সর্বস্তরের মানুষের ঐক্য ও ঐকান্তিক চেষ্টা অপরিহার্য বলেও মনে করছেন তিনি।

 “ঈদুল ফিতরের আগে আবারো একটা বড় ধাক্কা আসবে,” বলে তিনি যোগ করেন, ঢাকাসহ সারাদেশের বিভিন্ন শহরে কর্মরত লোকজন বাড়ি ফিরলে, তাদেরকে ‘হোম কোয়ারেন্টিনে রাখতে হবে।’

এজন্য প্রশাসন, পুলিশ, ইউপি চেয়ারম্যান ও সদস্যদেরকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নবীনেওয়াজের সভাপতিত্বে এ সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহারিয়া খান বিপ্লব, উপজেলা আ.লীগের সহ-সভাপতি খন্দকার জিল্লুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহিনুল ইসলাম মন্ডল, সাদুল্লাপুর থানার ওসি মাসুদ রানা, প্রেসক্লাব সভাপতি তাজুল ইসলাম রেজা, ইউপি চেয়ারম্যান সাজেদুল ইসলাম স্বাধীন, তরিকুল ইসলাম নয়ন প্রমূখ।