যশোরে সাংবাদিক ও সেবিকাসহ আক্রান্ত ১১

যশোরে সাংবাদিক ও সেবিকাসহ আরও ১১ জনের শরীরে করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছেন।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2020, 04:03 PM
Updated : 29 April 2020, 04:03 PM

বুধবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) ও জেলার সিভিল সার্জন অফিস থেকে এ তথ্য জানিয়েছে।

যশোরের এ বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন জানান, বুধবার সকাল পর্যন্ত শনাক্ত হয়েছেন ১১ জন।

বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পরীক্ষার একাদশ দিনে গত মঙ্গলবার যশোরের ৬৫ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এছাড়া ঝিনাইদহের ৩৩টি নমুনা, নড়াইলের ৬টি নমুনা ও মাগুরার ৯টি নমুনা পরীক্ষায় নেগেটিভ ফল এসেছে বলেও জানান তিনি।

এদিকে সিভিল সার্জন অফিস থেকে এক চিকিৎসক জানান, যশোরে নতুন আক্রান্তদের মধ্যে তিনজন চিকিৎসক, আগেই আক্রান্ত এক চিকিৎসকের স্ত্রী, যশোর জেনারেল হাসপাতালের মেডিসিন ওয়ার্ডের এক সেবিকা এবং এক সাংবাদিক রয়েছেন।

আক্রান্ত ষাটোর্ধ্ব ওই সাংবাদিক যশোর থেকে প্রকাশিত এক দৈনিক সংবাদপত্রে সহ-সম্পাদক হিসেবে কর্মরত রয়েছেন। চিকিৎসক তিনজনের মধ্যে দু’জন যশোর জেনারেল হাসপাতালের এবং একজন সিভিল সার্জন অফিসে কর্মরত রয়েছেন।

এদিকে, অবনতিশীল পরিস্থিতিতে জেলা করোনাভাইরাস প্রতিরোধ সমন্বয় কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী গত সোমবার যশোরে লকডাউন শুরু হয়।

যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ জানিয়েছেন, করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত ব্যক্তির সংখ্যা দিন দিন বাড়ছে। অথচ কোনোভাবেই মানুষকে সরকারি নির্দেশনা অনুযায়ী শৃঙ্খলার মধ্যে আনা যাচ্ছে না। সেই কারণে আরো কঠোর পদক্ষেপ হিসেবে গোটা যশোর জেলাকে লকডাউন করা হয়েছে।