করোনাভাইরাস: খাগড়াছড়িতেও শনাক্ত, বাকি একটি জেলা

খাগড়াছড়িতে প্রথম আক্রান্ত শনাক্ত হওয়ায় দেশের ৬৩টি জেলায় কারোনাভাইরাস ছড়ানোর খবর পাওয়া গেল।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2020, 02:44 PM
Updated : 29 April 2020, 03:43 PM

রাঙামাটি জেলা এখনও সরকারি হিসাবে এ ভাইরাস মুক্ত রয়েছে।

বুধবার বিকালে খাগড়াছড়ি সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ জানান, শনাক্ত হওয়া জেলার দীঘিনালার কামুক্কাছড়া গ্রামের ৩৫ বছর বয়সী এ যুবক স্ত্রীসহ কামুক্কাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তনয় তালুকদার জানান, তিনি স্ত্রীসহ গত ১৮ এপ্রিল খাগড়াছড়ি ফেরেন। তারা নারায়ণগঞ্জে গার্মেন্টস শ্রমিকের কাজ করতেন। স্বাস্থ্য বিভাগের সন্দেহ হওয়ায় গত ২২ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে চট্টগ্রামে পাঠায়।

তবে ১১দিন আগে নারায়ণগঞ্জ থেকে আসলেও এখনো তিনি সুস্থ রয়েছেন।

রিপোর্ট আসার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ কাশেম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তনয় তালুকদার আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীসহ গিয়ে আক্রান্ত যুবকের সাথে কথা বলে তাদের বাসা লকডাউন করে দিয়েছেন। তাদের খাবারের ব্যবস্থা প্রশাসনের পক্ষ থেকে করা হবে।

জানা যায়, আক্রান্ত ব্যক্তি নারায়ণগঞ্জ আদমজী (ইপিজেড) এলাকায় এক গার্মেন্টসে চাকরি করেন। দীঘিনালায় ফেরার পর থেকেই তিনি যেখানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন, সেখানে আরো নয় জন রয়েছেন। একই বিদ্যালয়ের আরেকটি ভবনে রয়েছেন আরো ৪৫ জন।