নারায়ণগঞ্জে ত্রাণের দাবিতে পরিবহন শ্রমিকদের মহাসড়ক অবরোধ

নারায়ণগঞ্জে করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারি খাদ্য সহায়তা ও স্থানীয় গণপরিবার চালুর দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পরিবহন শ্রমিকরা।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2020, 01:47 PM
Updated : 29 April 2020, 01:47 PM

বুধবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় এ অবরোধ করে। এতে এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃত করে সিদ্ধিরগঞ্জ থানার ওসি কামরুল ফারুক জানান, সদর উপজেলার সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় সকাল ১০টার দিকে স্থানীয় গণপরিবহন মৌমিতা, ঠিকানা, অনাবিল, লেগুনা পরিবহনের কয়েকশ’ শ্রমিক সরকারি খাদ্য সহায়তা চেয়ে এবং গণপরিবহন চালু করার দাবিতে বিক্ষোভ শুরু করে।

“এক পর্যায়ে তাঁরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে। এতে মহাসড়কে বেলা ১১টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকে। যানজটের সৃষ্টি হয়।”

পরে পুলিশ গিয়ে তাদেরকে খাদ্য সহায়তার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয় বলে জানান তিনি।

এরপর বিক্ষুদ্ধ শ্রমিকেরা জেলা প্রশাসকের কার্যালয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরী ববির সঙ্গে দেখা করে দাবি তাদের জানান।

আন্দোলনরত শ্রমিকরা জানান, গণপরিবহন চলাচল বন্ধ থাকায় পরিবহন চালক-শ্রমিক-কর্মচারীরা বেকার হয়ে পড়েছে। তারা অনাহারে দিন কাটাচ্ছেন। তাদেরকে কোনো সরকারি খাদ্য সহায়তা দেওয়া হয়নি।

দ্রুত তাদেরকে খাদ্য সহায়তা ও গাড়ি চলাচলের জন্য খুলে দেওয়ার দাবি জানান তারা।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত মার্চের ২৬ সরকার সামাজিক দূরত্ব রক্ষায় ‘সাধারণ ছুটি’ ঘোষণার পর দেশের গণপরিবহন চলাচলও বন্ধ করে দেয়।