গোপালগঞ্জে টিসিবির পণ্য কিনতে গিয়ে ডিলারকে ‘আ.লীগ সমর্থকদের’ মারধর

লাইনে না দাঁড়িয়ে পণ্য কিনতে না পেরে গোপালগঞ্জে ডিলারসহ তিনজনকে আওয়ামী লীগের স্থানীয় এক নেতার লোকজন মারধর করেছে।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2020, 11:51 AM
Updated : 29 April 2020, 11:51 AM

বুধবার দুপুর সাড়ে ১২টায় কাশিয়ানী উপজেলা সদরের রেল স্টেশনে টিসিবির পণ্য বিক্রির সময় এ ঘটনা ঘটে।

এতে টিসিবির ডিলার মোল্লা আবু জাহিদ (৫০), তার বাবা আবু তালেব মোল্লা (৭২) ও বড় ভাই সাঈদ মোল্লা (৫২) আহত হয়েছেন। তারা কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

কাশিয়ানীর টিসিবি ডিলারের সহকারী জাকির হোসেন জানান, বুধবার সকাল থেকে কাশিয়ানী রেল স্টেশনে টিসিবির তেল, ছোলা, খেজুর, চিনি, ডাল বিক্রি করা হচ্ছিল। সেখানে পুরুষ ও নারীরা দুই লাইনে দাঁড়িয়ে পণ্য কিনছিলেন।

“আমি লাইনের শৃংখলা বজায় রাখার কাজ করছিলাম। এরমধ্যে ভিআইপিরা এসে উল্টেপথে টিসিবির পণ্য নিয়ে যায়। এতে ক্ষিপ্ত হয়ে লাইনে দাঁড়িয়ে থাকা নারী-পুরুষরা ডিলারের ওপর চড়াও হয়।

“পরে ডিলার তাদের বুঝিয়ে বলে আবার বিক্রি শুরু করে। দুপুর সাড়ে ১২টার দিকে কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের কার্যহির্বাহী কমিটির সদস্য কালু মৃধা উল্টোপথে টিসিবির পণ্য চান। এতে লাইনে দাঁড়িয়ে থাকার প্রতিবাদ করে। তখন ডিলার তাকে লাইনে দাঁড়াতে বলে। এ নিয়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে।”

এ খবর শুনে আওয়ামী লীগ নেতার ১৫/২০ জন সমর্থক হকিস্টিক, লাঠিসোটা নিয়ে ডিলারের ওপর হামলা চালায় জানিয়ে তিনি বলেন, “এতে ডিলার, তার বাবা ও বড়ভাই আহত হয়।”

এ ঘটনা সম্পর্কে অভিযোগের মুখে থাকা আওয়ামী লীগ নেতা কালু মৃধা বলেন, “আমি সেখানে তেল কিনতে যাই। টাকা জমা দেওয়ার পর ডিলারের বাবা আমাকে বলে তুই এখানে এসেছিস কেন, বলে ঘাড় ধাক্কা দিয়ে ফেলে দেয়।

“ডিলার আওয়ামী লীগ সম্পর্কে অকথ্য ভাষায় কটূক্তি করে। তারা তিন বাপ-বেটা আমাকে বেদম কিলঘুষি ও মারপিট করে। পরে আমি সেখান থেকে চলে যাই।

“এ খবর পেয়ে আমাদের লোকজন এসে তাদের কিলঘুষি মেরেছে বলে শুনেছি।”

কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ বলেন, “খবর পেয়ে আমি ঘটনাস্থলে ছুটে যাই। তাদের নিজেদের মধ্যে এ ঘটনা ঘটেছে বলে জানাতে পারি। তারপরও ডিলারকে এ ব্যাপারে থানায় অভিযোগ দিতে বলেছি।

“কিন্তু বিকাল ৫ টা পর্যন্ত থানায় খোঁজ নিয়ে জেনেছি তারা অভিযোগ দেয়নি।”

কাশিয়ানী থানার ওসি মো. আজিজুর রহমান জানান, টিসিবির পণ্য বিক্রিকে কেন্দ্র করে এখানে হাতাহাতির পর হামলার ঘটনা ঘটেছে। আহতরা হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

“এ ব্যাপারে এখনো কেউ অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলেই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”