করোনাভাইরাস: বরগুনায় উপসর্গ নিয়ে যুবকের মৃ্ত্যু

বরগুনায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যু হয়েছে।

বরগুনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2020, 10:06 AM
Updated : 27 April 2020, 10:20 AM

তার বাড়ি সদর উপজেলার বরগুনা পৌরসভায়।প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে সোমবার ভোররাতে (২৭) ওই যুবকের মৃত্যু হয় বলে পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে।

তারা জানান, ওই যুবক জন্ম থেকেই কিছুটা মানসিক প্রতিবন্ধী ছিলেন। তার শরীরে প্রায়ই জ্বর থাকতো। রোববার সন্ধ্যার দিকে তার কাশি শুরু হয় এবং রাত ৮টার দিকে সামান্য শ্বাসকষ্ট দেখা দেয়।

এ সময় ছেলেটির বাবা তাকে কাশির ওষুধ খাইয়ে ঘুম পারিয়ে দেন।পরে রাত তিনটার দিকে তার শ্বাসকষ্ট আবারও বেড়ে যায়। এ সময় বরগুনা জেনারেল হাসপাতাল ও বরগুনা সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অ্যাম্বুলেন্সের জন্য যোগাযোগ

করেও পাওয়া যায়নি।

এ দিকে প্রচণ্ড শ্বাসকষ্টের এক পর্যায়ে সোমবার রাত পৌনে ৪টার ছেলেটির মৃত্যু হয়। তারপর পরই তার স্ত্রী (২৫) বাড়ি থেকে পালিয়ে তার বাবার বাড়ি পাথরঘাটা উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের কাজিরহাট গ্রামের চলে যায়।

ছেলেটির মামা বলেন, খবর পেয়ে সকাল সাড়ে ৬টার দিকে বরগুনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মীরা নিশাতের বাসায় যান এবং সবাইকে কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেন।এরপর তারা উপজেলা প্রশাসন এবং উপজেলা স্বাস্থ্য

কমপ্লেক্সের সঙ্গে যোগাযোগ করে তার ভাগ্নের দাফনের কাজ সম্পন্ন করে।

এ বিষয়ে বরগুনা সিভিল সার্জন ডাক্তার হুমায়ুন শাহীন খান বলেন, "করোনাভাইরাসের উপসর্গ দেখা দেওয়ার সঙ্গে সঙ্গে ওই যুবকে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা উচিত ছিল। কিন্তু তারা তা না করে ভুল করেছেন।

“ওই যুবকের বাবা-মা এবং তার সংস্পর্শে আসা স্বজনদের নমুনা সংগ্রহ করা হয়েছে। এছাড়া যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করেই তার জানাজা এবং দাফন সম্পন্ন হয়েছে।"

তিনি আরও বলেন, "ওই যুবকের স্ত্রী পালিয়ে তার বাবার বাড়ি পাথরঘাটা উপজেলায় গেছেন বলে আমরা জানতে পেরেছি। এ বিষয়ে পাথরঘাটা উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। পাথরঘাটা উপজেলা প্রশাসন ইতোমধ্যেই ওই বাড়ি

লকডাউন করে দিয়েছে।"