থানায় ধর্ষণ মামলা নিল একদিন পর, সোনগাজীতে নতুন ওসি

ফেনীর সোনাগাজীতে ডাকাতি ও মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা হওয়ার একদিন পর থানায় নতুন ওসি নিয়োগ দেওয়া হয়েছে।

নাজমুল হক শামীম ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2020, 11:13 AM
Updated : 26 April 2020, 11:13 AM

ফেনীর এসপি খোন্দকার নুরুন্নবী জানান, শনিবার ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সাজেদুল ইসলামকে সোনাগাজী মডেল থানার ওসি হিসেবে বদলি করা হয়েছে।  

সোনাগাজী থানার ওসি মো. মঈন উদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হয়েছেন নতুন ওসি।

সোনাগাজী থানা পুলিশ জানায়, গত বৃহস্পতিবার (২৩ এপ্রিল) মধ্যরাতে উপজেলার চরমজলিশপুর ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামে এক চা দোকানীর ঘরে ডাকাতরা হানা দেয়। এ সময় ওই বাড়ির এক মাদ্রাসাছাত্রী ধর্ষণের শিকার হয় বলে অভিযোগ ওঠে। এই ঘটনায় থানায় মামলা করেছেন মেয়েটির বাবা।

মামলার নথি থেকে জানা যায়, বৃহস্পতিবার মধ্যরাতে বিষ্ণুপুর গ্রামে এক চা দোকানির ঘরে ডাকাত ঢোকে। তারা ঘরের দরজার ছিটকিনি ভেঙে ভেতরে ঢুকে সবাইকে হাত-পা বেঁধে অস্ত্রের মুখে জিন্মি করে। তারা আলমিরা ভেঙে নগদ ১৫ হাজার টাকা, একটি মোবাইল ফোনসহ নানা সামগ্রী লুটে নেয়।

এক পর্যায়ে তারা গৃহকর্তার মাদ্রাসা পড়ুয়া মেয়ের হাত-পায়ের বাঁধন খুলে তাকে পাশের কক্ষে নিয়ে ধর্ষণ করে বলে মামলায় অভিযোগ করা হয়।

মেয়েটির পরিবারের অভিযোগ, বৃহস্পতিবার ঘটনা ঘটলেও শুক্রবার দিনে তাদের মামলা নিতে থানা পুলিশ ‘গড়িমসি’ করেছে। পরে বিষয়টা জানাজানি হলে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপে শুক্রবার রাতে ডাকাতি ও ধর্ষণের মামলা নেওয়া হয়।

শনিবার মেয়েটি আদালতে নারী ও শিশূ নির্যাতন দমন আইনের ২২ ধারায় জবানবন্দি দিয়েছেন।

এ ব্যাপারে সাবেক ওসি মাঈন উদ্দিনের বক্তব্য জানতে তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করে কথা বলা সম্ভব হয়নি।

সোনাগাজীর আলোচিত মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় ততকালীন ওসি মোয়াজ্জেম হোসেন প্রত্যাহর ও চাকরিচুত্য হলে গত বছরের ২ মে সোনাগাজী মডেল থানায় ওসি হিসেবে মাঈন উদ্দিন যোগদান করেছিলেন।