কোভিড-১৯: চার হাসপাতালে চিকিৎসার পর ফেরিওয়ালার মৃত্যু

চার হাসপাতাল ঘুরে কোভিড-১৯ শনাক্ত হওয়ার পর আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় রাজশাহীতে এক ফেরিওয়ালার মৃত্যু হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2020, 04:05 AM
Updated : 26 April 2020, 04:15 AM

রোববার সকাল পৌনে ৮টার দিকে রাজশাহী সংক্রামক ব্যাধি হাসপাতালে ৮০ বছর বয়সী ওই ব্যক্তির মৃত্যু হয় বলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক সাইফুল ফেরদৌস জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, ওই ব্যক্তির বাড়ি রাজশাহীর বাঘা উপজেলার গাওপাড়া গ্রামে। গত ২০ এপ্রিল পরীক্ষায় তার করোনাভাইরাস পজিটিভ আসে। তিনি কীভাবে সংক্রামিত হন তা জানা যায়নি।

উপ-পরিচালক বলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চার দিন চিকিৎসার পর ২০ এপ্রিল সকালে সংক্রামক ব্যাধি হাসপাতালে নেওয়া হয়েছিল ওই বৃদ্ধকে। এর আগে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং একটি বেসরকারি হাসপাতালেও চিকিৎসা নেন তিনি।

সংক্রামক ব্যাধি হাসপাতালে তার স্ত্রী ও ছেলেও রয়েছেন। তাদের সংস্পর্শে আসায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ২১ চিকিৎসক ও ১২ জন নার্সসহ ৪২ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

বাঘা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, সোবহান বাঁশের তৈরি বিভিন্ন সামগ্রী ফেরি করে বিক্রি করতেন। সম্প্রতি তিনি আশাপাশের গ্রামে গিয়েছিলেন। এরপর অসুস্থ হন।

পরে তিনি একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেন। সেখান থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। গত ১৭ এপ্রিল তাকে রাজশাহী মেডিকেলে স্থানান্তর করা হয়।