মাগুরায় কম মূল্যের দোকান ‘১০ টাকার সদাই’

করোনাভাইরাস মহামারীতে সংক্রমণ প্রতিরোধে অবররুদ্ধ দেশে ঘরবন্দি কর্মহীন শ্রমজীবীদের সহায়তায় মাগুরায় আরেকটি কম মূল্যের দোকার চালু করেছে একদল যুবক।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2020, 02:27 PM
Updated : 25 April 2020, 02:27 PM

শনিবার বিকালে চালু ‘১০ টাকার সদাই’ নামের এই দোকানের উদ্যোক্তা হলেন ২০০৩ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীদের একটি সংগঠন ‘ত্রিমাত্রিক ফাউন্ডেশন’।

জেলায় এর আগে আরেকটি ১০ টাকার দোকান চালু হয়েছে মহম্মদপুর সদরে।

উদ্যোক্তারা জানান, মাগুরা পৌর এলাকার জন্য চালু করা এ দোকানে নয়টি ওয়ার্ডে মাত্র ১০ টাকায় দেওয়া হবে ২ থেকে ৫ কেজি চাল, এক কেজি আটা, ২৫০ গ্রাম খেজুর ও ২৫০ গ্রাম চিনি।

এই দোকানের সমন্বয়ক আলী হোসেন মুক্তা বলেন, ২০০৩ সালের এসএসসি ব্যাচের গড়া ‘ত্রিমাত্রিক ফাউন্ডেশনের’ মাধ্যমে করোনা পরিস্থিতিতে পুরো রমজান মাস ধরে চলবে ‘১০ টাকার সদাই’ দাকানের কার্যক্রম।

“শনিবার বিকলে চালু হওয়া এ দোকানে শুরুতে মাত্র ১০ টাকায় ২ থেকে ৫ কেজি চাল, এক কেজি আটা, ২৫০ গ্রাম খেজুর ও ২৫০ গ্রাম চিনি দেওয়া হচ্ছে। আগামীতে এর সাথে তেল, লবণ, সবজিসহ আরো কিছু পণ্য যুক্ত করা হবে।”

তিনি বলেন, “আমরা কারো কাছে যেয়ে সাহায্য চাচ্ছি না। যদি কেউ স্বেচ্ছায় এ কার্যক্রমে সহযোগিতা হাত বাড়ান, তবে আমরা তাদের সহযোগিতা গ্রহন করব। রমজানের পাশাপাশি করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চলবে আমাদের এ কার্যক্রম চলবে।”

এর আগে মাগুরার মহম্মদপুর সদরে স্থানীয় কয়েকজন যুবক এ ধরনের একটি দোকান চালু করেছেন।