ব্রাহ্মণবাড়িয়ায় মাটিতে ফাটল, ৫০ পরিবারকে সরানোর নির্দেশ

বৃষ্টিপাতে ব্রাহ্মণবাড়িয়ার এক এলাকায় মাটিতে ফাটল দেখা দেওয়ায় ৫০টি পরিবারকে অন্য জায়গায় সরে যেতে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2020, 01:48 PM
Updated : 25 April 2020, 01:48 PM

আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের এ মাটির ফাটল থেকে নিরাপদ দূরত্বে বাসিন্দাদের সরে যেতে শনিবার বিকালে এ গণবিজ্ঞপ্তি জারি করে আখাউড়া উপজেলা প্রশাসন।

ইউএনও তাহমিনা আক্তার রেইনা স্থানীয় সাংবাদিকদের জানান, মানুষের জানমালের নিরাপত্তার স্বার্থে জয়পুরমুড়া এলাকার ৫০টি পরিবারকে অন্যত্র সরিয়ে নেওয়া হচ্ছে। যাদের অন্যত্র থাকার যায়গা নেই তাদেরকে স্থানীয় স্কুলগুলোতে বসবাসের জন্য বলা হয়েছে।

স্থানীয় সাংবাদিকরা জানান, ত্রিপুরা সীমান্তবর্তী আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের জয়পুর গ্রামের জয়পুরমুড়া নামক এলাকাটি পাহাড়ি এলাকার মত উঁচুস্থানে। বৃষ্টিপাতের কারণে গত বৃহস্পতিবার ওই এলাকার কয়েকটি স্থানের মাটিতে ফাটল দেখা দেয়। পাশাপাশি কয়েকটি বাড়িতেও ফাটল ধরে। এতে করে স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে শনিবার দুপুরে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনা ও আখাউড়া থানার ওসি রসুল আহমদ নিজামী ঘটনাস্থল পরিদর্শন করেন বলেও জানান তিনি।

পরবর্তীতে উপজেলা পরিষদ থেকে জয়পুরমুড়া এলাকার ৫০টি পরিবারকে অন্যত্র সরে যাওয়া নির্দেশনা দিয়ে গণবিজ্ঞপ্তি দেওয়া হয়।

গণবিজ্ঞপ্তিতে জনগণের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় করে ২৪ ঘণ্টার মধ্যে বসবাসকারীদের নিরাপদ স্থানে চলে যেতে বলা হয়। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।