বজ্রপাতে ৪ জেলায় ৮ জনের মৃত্যু

বৃষ্টির সঙ্গে বজ্রপাতে চার জেলা থেকে আটজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2020, 07:19 PM
Updated : 22 April 2020, 07:19 PM

বুধবার তাদের মৃত্যুর এসব খবর পাঠিয়েছেন আমাদের জেলা প্রতিনিধিরা।

গাইবান্ধা

গাইবান্ধায় বজ্রপাতের পৃথক ঘটনায় তিন কৃষকসহ চারজন মারা গেছেন।

বুধবার দুপুরে ১২টার দিকে তিনজন কৃষক ও মঙ্গরবার রাতে এক নির্মাণ শ্রমিক মারা যান।

মৃত্যুরা হলেন, গাইবান্ধা সদর উপজেলার মোল্লারচর ইউনিয়নের চিথুলিয়া দিঘর গ্রামের আব্দুল ওয়াহেদের ছেলে আসমত আলী (৬০), গোবিন্দগঞ্জ উপজেলার দরবস্ত ইউনিয়নের তালুক রহিমাপুর গ্রামের মন্টু মিয়ার ছেলে যাদু মিয়া (৩০), ফুলছড়ি উপজেলার এরেন্ডাবাড়ি ইউনিয়নের পূর্ব আলগারচর গ্রামের নয়া আকন্দের ছেলে আনছার আলী (৫৫)। আর রাতে মারা যান একই উপজেলার উদাখালি ইউনিয়নের দক্ষিণ বুড়াইল গ্রামের ফারুক মিয়ার ছেলে সাইদুর রহমান (২৫)।

মোল্লারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হাই মন্ডল জানান, হাসমত আলী বাড়ির পাশের জমিতে পাট বীজ বুনছিলেন। এ সময় বৃষ্টির সাথে বজ্রপাত হলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

দরবস্ত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম জজ জানান, দুপুরে যাদু মিয়া বাড়ির উঠানে সাংসারিক কাজ করছিলেন। হটাৎ বজ্রপাত হয়। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান।

এরেন্ডাবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান জানান, আনছার আলী দুপুরে বাড়ির অদূরে আনন্দবাড়ী চরে গরুর জন্য ঘাস কাটছিলেন। বৃষ্টির সঙ্গে বজ্রপাত হয়। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান।

উদাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন জানান, পার্শ্ববর্তী উড়িয়া এলাকায় একটি বসতবাড়ির নির্মাণ কাজ শেষে মঙ্গরবার রাতে সাইদুরসহ তিনজন নিমার্ণ শ্রমিক বাড়ি ফিরছিলেন। পথে বজ্রপাতে ঘটনাস্থলে সাইদুর মারা যান।

নওগাঁ

নওগাঁর নিয়ামতপুরে বজ্রপাতে আব্দুল ওয়াহেদ শিমুল (৩২) নামে একজনের মৃত্যু হয়েছে।

বুধবার বেলা ১টার দিকে উপজেলা সদরের প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয়ের উত্তরের মাঠে জমি মাপযোগ করার সময় বজ্রপাতে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়।

নিয়ামতপুর অফিসার ইন চার্জ হুমায়ন কবির জানান, নিহত আব্দুল ওয়াহেদ শিমুল উপজেলার চৌধুরীপাড়া গ্রামের আমিনুল ইসলামের ছেলে।

শেরপুর

শেরপুরে ধান কাটার সময় বজ্রপাতে এক কৃষক নিহত হয়েছেন।

বুধবার সকাল ১০টার দিকে শেরপুর সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের বামনেরচর এলাকায় ওই ঘটনা ঘটে।

নিহত কৃষক হযরত আলী (৬০) ওই এলাকার শামছুল হকের ছেলে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, কৃষক হযরত আলী ক্ষেতে ধান কাটার সময় তার ওপর বজ্রপাত ঘটে। এতে তার শরীর ঝলসে যায় এবং ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবিএম এহছানুল মামুন বলেন, “ঘটনাটি আমরা জেনেছি এবং তার পরিবারকে

ময়মনসিংহ

ময়মনসিংহের হালুয়া ঘাটে মাঠে কাজ করার সময় বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে।

বুধবার উপজেলার ধারা ইউনিয়ন ও ভূবনকুড়া ইউনিয়নে এই দুই কৃষকের মৃত্যু হয় বলে পুলিশ জানিয়েছে।

মৃতরা হলেন ধারা ইউনিয়নের পশ্চিম কুতিকুড়া গ্রামের আহম্মদ আলীর ছেলে আব্দুল হান্নান (৪২) ও ভূবনকুড়া ইউনিয়নের কড়ইতলী গ্রামের তইয়ব আলীর ছেলে আবুল কাশেম (৫০)।

হালুয়া ঘাট থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ বলেন, সকাল ১০টার দিকে আব্দুল হান্নান বাড়ির পাশে মাঠে কাজ করছিলেন। এক পর্যায়ে বৃষ্টি শুরু হলে বজ্রপাতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

ওসি আরও বলেন, দুপুরে ফসলের মাঠে কাজ করার সময় কৃষক আবুল কাশেম বজ্রপাতে গুরুতর আহত হন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে থানায় অপমৃত্যু মামলা প্রক্রিয়াধীন বলে জানান ওসি।