সিরাজগঞ্জের আরও তিন উপজেলা অবরুদ্ধ

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সিরাজগঞ্জের আরও তিন উপজেলা ‘লকডাউন’ করা হয়েছে। 

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2020, 03:31 PM
Updated : 22 April 2020, 03:31 PM

বুধবার রাতে বেলকুচি ও চৌহালী উপজেলা লকডাউন ঘোষণা করেন স্থানীয় প্রশাসন। এর আগে বিকালে শাহজাদপুরকে ‘লকডাউন’ ঘোষণা করা হয়।

এছাড়াও কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ায় গত মঙ্গলবার রাতে উল্লাপাড়া উপজেলা ‘লকডাউন’ করা হয়। এ নিয়ে জেলার নয়টি উপজেলার মধ্যে চারটি লকডাউন করা হল।

বেলকুচি উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মোহাম্মদ রহমত উল্লাহ জানান, সম্প্রতি বেলকুচিতে নারায়ণগঞ্জ থেকে আসা এক ব্যক্তির করোনাভাইরাস শনাক্ত হওয়ায় সংক্রমণ ঝুঁকি এড়াতে পুরো উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। 

চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ আহম্মেদ জানান, পাশের বেলকুচি উপজেলায় কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে এবং সীমান্তবর্তী টাঙ্গাইল জেলাতেও এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। এছাড়া যমুনা নদী দিয়ে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে অনেকে উপজেলায় এসেছে।

“এ কারণে করোনার বিস্তার রোধে পুরো উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে।” 

বৃহস্পতিবার ভোর থেকে এ দুটি উপজেলাতেই লকডাউনের আদেশ কার্যকর হবে বলে জানান তারা।

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. শামছুজ্জোহা জানান, বেলকুচি ও উল্লাপাড়া উপজেলায় কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। এছাড়াও সড়ক ও নৌ-পথে বিপুল সংখ্যক মানুষ ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে এসে গ্রামে ছড়িয়ে পড়েছে। এ কারণে বুধবার বিকাল থেকে শাহজাদপুর উপজেলা পুরোপুরি লকডাউন ঘোষণা করা হয়েছে।