কোভিড-১৯: বাড়ির পথে পোশাক শ্রমিককে ‘ধর্ষণ’

কারখানা বন্ধ হয়ে যাওয়ায় গাজীপুর থেকে খুলনায় বাড়ি যাওয়ার পথে গোপালগঞ্জে এক পোশাক শ্রমিককে ধর্ষণের অভিযোগ উঠেছে।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2020, 10:57 AM
Updated : 21 April 2020, 12:56 PM

সোমবার রাতে গোপালগঞ্জ শহরের ঘোষেরচর এলাকায় ২৫ বছর বয়সী এই শ্রমিককে ধর্ষণের অভিযোগ পাওয়ার কথা জানিয়েছেন গোপালগঞ্জ থানার ওসি মো. মনিরুল ইসলাম।

এ ঘটনায় ওই তরুণী থানায় মামলা করেছেন। পুলিশ গ্রেপ্তার করেছে এক অটোরিকশা চালককে।

আটক মো. খায়রুল ইসলাম শেখ (২৫) গোপালগঞ্জ শহরের মৌলভীপাড়ার ইসহাক শেখের ছেলে।

ওসি মনিরুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কোভিড-১৯ সংক্রমণ ঠেকাতে গাজীপুরের পোশাক কারখানা বন্ধ হয়ে যাওয়ায় ওই শ্রমিক ঢাকার জুরাইনে তার ভাইয়ের বাসায় ছিলোন। সোমবার তিনি সেখান থেকে গণপরিবহন বন্ধ থাকায় ভেঙে ভেঙে বিভিন্ন যানবাহনে করে বাড়ি যাচ্ছিলেন।

ওসি বলেন, সেমবার রাত ৮টার দিকে ওই তরুণী গোপালগঞ্জ পুলিশ লাইন্স মোড়ে এসে পৌঁছান। সেখানে যানবাহনের জন্য অপেক্ষা করার সময় অটোরিকশাচালক খায়রুল তাকে সকালে খুলনা পৌঁছে দেওবার প্রলোভন দেখান। খায়রুল রাতে তাকে তার বাড়িতে মা-বোনের কাছে থাকার প্রস্তাব দেন।

“তারপর খায়রুল তাকে অটোরিকশায় করে শহরের ঘেষেরচরে নির্জন পুকুরপাড়ে নিয়ে ধর্ষণ করে পালিয়ে যান বলে অভিযোগ। রাত ১০টার দিকে ওই তরুণী স্থানীয়দের সহায়তায় থানায় এসে অভিযোগ দেন। পুলিশ গিয়ে শহরের মৌলভীপাড়া থেকে খায়রুলকে গ্রেপ্তার করে।”

গ্রেপ্তার খায়রুল পুলিশের কাছে ওই তরুণীকে ধর্ষণের কথা স্বীকার করেছেন বলে জানিয়েছেন ওসি মো. মনিরুল ইসলাম।

মামলার তদন্ত কর্মকর্তা গোপালগঞ্জ থানার এসআই মো. আসলাম উদ্দিন বলেন, মঙ্গলবার গোপালগঞ্জ সদর হাসপাতালে ওই তরুণী ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে।