ফেনীতে কোভিড-১৯ রোগী শনাক্ত

ফেনীতে নতুন করে আরো একজন করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2020, 10:12 PM
Updated : 20 April 2020, 10:12 PM

সোমবার রাতে ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

৩৫ বছর বয়সী আক্রান্ত ওই ব্যক্তি জেলার সোনাগাজী উপজেলার উত্তর চরচান্দিয়ার বাসিন্দা। তিনি সোনাগাজী পৌর শহরের একটি ডায়াগনস্টিক সেন্টারে চাকরি করেন।

এ নিয়ে জেলায় দু’জন করোনাভাইরাসে আক্রান্ত পাওয়া গেল।

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব জানান, নতুন আক্রান্ত ব্যক্তি অসুস্থ বোধ করলে গত ১৫ এপ্রিল জেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে।

“সোমবার রাতে চট্টগ্রামের বিআইটিআইডি থেকে ফেনী স্বাস্থ্য বিভাগের হাতে এর ফলাফল এসে পৌঁছে।”

সিভিল সার্জন ডা. মো. সাজ্জাদ হোসেন জানান, আক্রান্ত ব্যক্তিকে মঙ্গলবার দুপুরে ফেনী ট্রমা সেন্টারে আইসোলেশানে আনা হবে। একই সাথে তার পরিবারের সব সদস্যের নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হবে।

সিভিল সার্জন আরো জানান, ২০ এপ্রিল পর্যন্ত ফেনী জেলা স্বাস্থ্য বিভাগ করোনাভাইরাস পরীক্ষার জন্য ১৩৩টি নমুনা সংগ্রহ করেছে। সংগৃহীত নমুনা পরীক্ষার জন্য চট্টগ্রামের বিআইটিআইডিতে পাঠানো হয়। এর মধ্যে সোমবার রাত পর্যন্ত ৯১টি নমুনার ফলাফল হাতে পান।

এদের মধ্যে দুই জনের ‘পজেটিভ’ ও ৮৯ জনের ‘নেগেটিভ’ রিপোর্ট এসেছে।

গত ১৬ এপ্রিল পাঠানো ৯টি নমুনার রিপোর্ট সোমবার রাতে স্বাস্থ্য বিভাগের হাতে আসে। এখনও ১৭ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত প্রেরিত ৪২টি নমুনার ফলাফল অপেক্ষাধীন রয়েছে।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান বলেন, পরিস্থিতি বিবেচনা করে আক্রান্তের বাড়ি ও তার কর্মস্থল ডায়াগোনেস্টিক সেন্টারটি লকডাউন করা হতে পারে।

গত ১৬ এপ্রিল রাতে ফেনীর করোনাভাইরাস আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়।