নরসিংদীর ৮ কর্মকর্তাসহ ১১ জন কোয়ারেন্টিনে

কোভিড-১৯ রোগী সন্দেহে নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ের ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ১১ জনের নমুনা আইইডিসিআরে পাঠানো হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2020, 04:19 PM
Updated : 20 April 2020, 04:19 PM

নরসিংদী জেলা প্রশাসনের একজন কর্মকর্তা সোমবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে খবরটি নিশ্চিত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, এদের মধ্যে একটি উপজেলার একজন সহকারী কমিশনারসহ (ভূমি) আটজন ম্যাজিস্ট্রেট এবং তিনজন কর্মচারী।

“তাদের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ রয়েছে,” বলেন ওই কর্মকর্তা।

নরসিংদী জেলা করোনাভাইরাস প্রতিরোধ ইমারজেন্সি সেল প্রধান ও অতিরিক্ত জেলা প্রশাসক ইমরুল কায়েসের কাছে জানতে চাইলে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এটা হতে পারে, বাট উই আর ওয়েটিং ফর দ্য রেজাল্ট।

“আমাদের অফিসার যাদের নমুনা দেওয়া হয়েছে, তারা কোয়ারেন্টিনে আছেন। এটা প্রটোকল অনুযায়ী করা হয়েছে। কিন্তু তারা পজিটিভ হয়েছেন এ রকম কনফার্মেশন আমরা পাইনি। হোপফুলি কাল বিকেলের দিকে আমরা রিপোর্ট পাব।”

বিষয়টি নিয়ে জানতে চাইলে নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. ইব্রাহিম টিটনকোনো মন্তব্য করতে রাজি হননি।

বাংলাদেশে যে ২ হাজার ৯৪৮ জনের মধ্যে নতুন করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে, তার মধ্যে ১৩৫ জন নরসিংদীর।

ইমরুল কায়েস বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটরা মাঠে কাজ করছেন। এ কারণে তাদের দুই ভাগে ভাগ করা হয়েছে।

“কারণ কেউ যদি সংক্রমিত হয়, তাহলে পুরো গ্রুপটাকেই আইসোলেশনে চলে যেতে হবে। প্রথমভাগ স্যাম্পল দিয়ে কোয়ারেন্টিনে গেছে। তাদের মধ্যে কেউ যদি পজেটিভ আসে, তাহলে তারা আইসোলেশনে চলে যাবে।”

নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ে বর্তমানে ১২ থেকে ১৩ জন ম্যাজিস্ট্রেট কাজ করছেন বলে জানান তিনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা, এসিল্যান্ডসহ ২০ জনের বেশি নির্বাহী ম্যাজিস্ট্রেট আছে বলে জানান তিনি।