শরীয়তপুরে চাল বিতরণে অনিয়মের অভিযোগ ডিলারের বিরুদ্ধে

হতদরিদ্রদের জন্য বরাদ্দ সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে শরীয়তপুরে এক ডিলারের বিরুদ্ধে।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2020, 01:57 PM
Updated : 17 April 2020, 01:57 PM

অভিযোগের মুখে রয়েছেন- সদর উপজেলার পালং ইউনিয়নের ডিলার জাহাঙ্গীর মুন্সী।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলা শেখ মো. মাহবুব রহমান বলেন, অভিযোগ প্রমাণ হওয়ায় শুক্রবার ওই ডিলারের সকল কাজ স্থাগিত করে ৪৮ ঘণ্টার মধ্যে তাকে কারণ দর্শাতে এবং তার বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেওয়া হবে না- মর্মে নোটিশ দিয়েছে উপজেলা প্রাশাসন।

জেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা টেগ অফিসার লতিফা বলেন, শরীয়তপুর সদর উপজেলার পালং ইউনিয়নের হতদরিদ্রদের মধ্যে সরকার খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ২৫৫ জন কার্ডধারীর জন্য ৩০ কেজির ২৫৫ বস্তা চার বরাদ্দ করে। বুধবার দুপুরে কানার বাজার এলাকায় ডিলার পালং ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মেম্বার বোরহান মুন্সীর ছোট ভাই জাহাঙ্গীর মুন্সী চাল উত্তোলন করে গরীবের মধ্যে বিতরণ শুরু করে।

“এ সময় সরকারি নিয়ম উপেক্ষা করে বস্তা খুলে বালতি দিয়ে মেপে কার্ড ধারীদের মধ্যে চাল বিতরণ করে সে। এ সময় তাকে তে নিষেধ করলেও সে শুনেনি। এ সময় ২৩২ বস্তা চাল খুলে বিতরণ করা হয়। ”

এ সময় স্থানীয় লোকজন শরীয়তপুর সদর উপজেলা খাদ্য কর্মকর্তা নুরুল হককে ফোন করে বিষয়টি জানায়। পরে খাদ্য কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পান বলে জানান লতিফা।

এ বিষয়ে নুরুল হক বলেন, “আমি অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পেয়েছি। ডিলার বস্তা খুলে বালতি দিলে ভোক্তাদের চাল দিচ্ছিল। পরে ১৬ এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত প্রতিবেদন দাখিল করি।

সেই রিপোর্টের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ডিলার জাহাঙ্গীর মুন্সির ডিলারশিপের সকল কার্যক্রম স্থগিত করে দেয়।”

এ ব্যাপারে ডিলার জাহাঙ্গীর বলেন, “বস্তা ছেড়া থাকায় তারা বস্তা খুলে বালদি দিয়ে মেপে চাল দিয়েছেন।