গাজীপুরে যুবক হত্যা: মন্ত্রীর সেই দেহরক্ষী গ্রেপ্তার

গাজীপুরের কালিয়াকৈরে যুবককে গুলিতে হত্যার অভিযোগে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর দেহরক্ষী এএসআই কিশোর কুমারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2020, 11:19 AM
Updated : 17 April 2020, 11:30 AM

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম জানান, শুক্রবার দুপুর সোয়া ১টার দিকে ঢাকার আশুলিয়ার শিমুলিয়ায় এক বন্ধুর বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার রাতে কালিয়াকৈর উপজেলার কুতুবদিয়া গ্রামে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের গানম্যান কিশোর কুমারের গুলিতে মো. শহিদ নামে এক ব্যক্তি নিহত হন। এ সময় গুলিবিদ্ধ হন শহিদের বন্ধু মহিম উদ্দিন।

নিহত শহিদের স্ত্রী বাদী হয়ে শুক্রবার সকালে কিশোরের বিরেুদ্ধে থানায় মামলা করেছেন। কিশোরের স্ত্রীর সঙ্গে মহিমের পরকীয়া সম্পর্ক রয়েছে বলে পুলিশের সন্দেহ।

কালিয়াকৈর থানার ওসি আলমগীর হোসেন মজুমদার বলেন, “মন্ত্রীর গানম্যান এএসআই কিশোর ও তার স্ত্রীর মধ্যে দীর্ঘদন ধরে দাম্পত্য কলহ চলছে। কিশোরের সন্দেহ তার স্ত্রীর সঙ্গে মহিম উদ্দিনের পরকীয়া প্রেমের সম্পর্ক রয়েছে, যা পুলিশ প্রাথমিকভাবে জানতে পেরেছে। কিশোর ও মহিমের মধ্যে বন্ধুত্ব রয়েছে।

“বৃহস্পতিবার রাতে কিশোর আড্ডা দেওয়ার জন্য মহিমকে ফোন করেন। মহিম তার বন্ধু শহিদকে নিয়ে কুতুবদিয়া গ্রামের একটি পতিত জমিতে গিয়ে কিশোরের জন্য অপেক্ষা করছিলেন। রাত পৌনে ১০টার দিকে কিশোর মোটরসাইকেলে করে ঘটনাস্থলে গিয়ে পিস্তল দিয়ে অতর্কিতে এলোপাতাড়ি গুলি করেন। তবে মহিম গুলিবিদ্ধ হয়েও বেঁচে যান। নিহত হন তার বন্ধু শহিদ। বুকে গুলিবিদ্ধ হয়ে তিনি ঘটনাস্থলেই নিহত হন।”

খবর পেয়ে কালিয়াকৈর থানার পুলিশ গিয়ে পেটে গুলিবিদ্ধ মহিমকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

ঘটনার পর থেকে এএসআই কিশোর পলাতক ছিলেন।

নিহত মো. শহিদ (৩০) কালিয়াকৈর উপজেলার সীমান্তবর্তী টাঙ্গাইলের মির্জাপুরের আজগানা গ্রামের সবুর উদ্দিনের ছেলে। গুলিবিদ্ধ মহিম উদ্দিন (৩২) একই এলাকার আব্দুল মালেকের ছেলে। 

মন্ত্রীর গানম্যান এএসআই কিশোর কুমার (৩৫) কালিয়াকৈরের কুতুবদিয়া গ্রামের নারায়ণ কুমারের ছেলে। কিশোর ও হতাহতরা বন্ধু বলে পুলিশ জানিয়েছে।