বরিশালে ৩ স্বাস্থ্যকর্মী আক্রান্ত

বরিশালে তিন স্বাস্থ্যকর্মীসহ পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন; এ নিয়ে জেলায়  আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ জনে।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2020, 05:55 PM
Updated : 16 April 2020, 05:55 PM

বৃহস্পতিবার বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষায় তাদের করোনাভাইরাস শনাক্ত হয়। ১৪ এপ্রিল মঙ্গলবার তাদের নমুনা সংগ্রহ করা হয়।

বরিশাল করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, নতুন আক্রান্তদের মধ্যে চারজন বাবুগঞ্জ ও একজন উজিরপুর উপজেলার।

“আক্রান্ত পাঁচজনের মধ্যে তিনজনই বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ।

এছাড়া নয় বছরের শিশু ও ৭০ বছর বয়সী বৃদ্ধ রয়েছেন বলে জানান তিনি।

গত সোমবার সন্ধ্যার পর থেকে ওই স্বাস্থ্য কমপ্লেক্সে শুধুমাত্র ফ্লু কর্নার ছাড়া সব ধরনের চিকিৎসা সেবা বন্ধ রয়েছে।

হোম কোয়ারেন্টিনে থাকা বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সুভাষ চন্দ্র দাস জানান, এক মারামারিতে আহত এক নারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির দুই দিন পর তার শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়। সাথে এক নার্স ও এক স্টাফেরও উপসর্গ দেখা দিলে ১২ এপ্রিল রোববার তিনজনের নমুনা পাঠানো হয় বরিশাল মেডিকেলের পিসিআর ল্যাবে। সোমবার ১৩ এপ্রিল তাদের তারে রোগ শনাক্ত হয়।

এর পরপরই স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন ঘোষণা করা হয়। আক্রান্ত নার্স শারীরিকভাবে সুস্থ থাকায় তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ারডে রয়েছেন। বাকি দু’জনকে বরিশাল মেডিকেলের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে।

১৪ এপ্রিল মঙ্গলবার নতুন করে আক্রান্ত তিন স্টাফের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। তাদের শরীরেও ভাইরাস শনাক্ত হয়েছে।

এমন পরিস্থিতিতে কী করনীয় সে ব্যাপারে স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান সুভাষ চন্দ্র দাস।