কিশোরগঞ্জে ত্রাণের চাল উদ্ধার, পৃথক ঘটনায় আটক ২

কিশোরগঞ্জে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দামের ২৫ বস্তা চালসহ একজন এবং ২২ বস্তা চালসহ আরেক কালোবাজারীকে আটক করেছে পুলিশ।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2020, 01:59 PM
Updated : 15 April 2020, 03:21 PM

বুধবার দুপুরে করিমগঞ্জ উপজেলার চামড়াঘাট এলাকা থেকে বাচ্চু মিয়াকে এবং আগের দিন বিকালে উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের জনতা বাজার থেকে আশরাফ উদ্দিন আটক করা হয়।

আটক বাচ্চু মিয়া করিমগঞ্জ পৌর এলাকার নয়াকান্দি গ্রামের ফজলু মিয়ার ছেলে এবং জাতীয় পার্টির রাজনীতির সাথে যুক্ত বলে স্থানীয়রা জানিয়েছেন। 

অপর আটক আশরাফ উদ্দিন পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার কন্ডবপুর গ্রামের জসিম উদ্দিনের ছেলে।

করিমগঞ্জ থানার ওসি মমিনুল ইসলাম জানান, করিমগঞ্জ উপজেলা থেকে সরকারি চাল পাচার করার গোপন সংবাদের ভিত্তিতে চামড়াঘাট এলাকা থেকে ২৫ বস্তা চালসহ বাচ্চুকে আটক করা হয়।

ওসি আরো জানান, আটক বাচ্চু মিয়া বিভিন্ন স্থানে ডিলারদের কাছ থেকে সরকারি চাল অসাধু উপায়ে কিনে কালোবাজারে বিক্রি করে আসছিল। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অন্যদিকে, অপর ঘটনায় হোসেনপুরে মঙ্গলবার বিকালে উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের জনতা বাজার থেকে ২২ বস্তা চালসহ আশরাফ উদ্দিন নামে একজনকে আটক করেছে পুলিশ।

হোসেনপুর থানার ওসি জানান, কালোবাজারে চাল বিক্রির উদ্দেশ্যে আশরাফ উদ্দিন ডিলারদের কাছ থেকে চাল কিনে স্থানীয় জনতা বাজারে নিয়ে আসে। গোপন সূত্রে কালোবাজারে চাল বিক্রির খবর পেয়ে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দামের ২২ বস্তা সরকারি চালসহ ওই কালোবাজারীকে হাতেনাতে আটক করা হয়।

ওসি আরো জানান, এ ঘটনায় হোসেনপুর থানার এসআই রফিকুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেন। বুধবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।