পিরোজপুরে সাবেক যুবলীগ নেতার ডিলারশিপ বাতিল

পিরোজপুরে ১০ টাকা দরের চাল বিতরণে অনিয়মের অভিযোগে এক ডিলারের নিবন্ধন বাতিল ও জরিমানা করেছে উপজেলা খাদ্যবান্ধব কমিটি।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2020, 06:07 PM
Updated : 14 April 2020, 06:07 PM

উপজেলা খাদ্যবন্ধব কর্মসূচীর সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মাৎ খালেদা খাতুন রেখার সভাপতিত্বে সোমবার রাতে এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান কাউখালী উপজেলা খাদ্য কর্মকর্তা মেহেদি হাসান।

দণ্ডপ্রাপ্ত ডিলার হাফিজুর রহমান কাউখালী উপজেলার সদর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মাৎ খালেদা খাতুন রেখা জানান, চাল বিতরণে অনিয়মের জন্য তার ডিলারশিপ বাতিলসহ অর্থদণ্ড করা হয়।

কাউখালী উপজেলা খাদ্য কর্মকর্তা মেহেদি হাসান জানান, সোমবার সকালে উপজেলার সদর ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় বিতরণ করা ১০ টাকা মূল্যে চাল তদারকি করতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ কমিটির সদস্যরা। তখন ২৪টি কার্ডের চাল বিতরণের অনিয়ম ধরা পড়ে।

এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই ২৪ কার্ড জব্দ করে নিয়ে আসেন। তখন ওই সব কার্ডের বিপরীতে গত ২০১৮/১৯ সালের বিতরণকৃত চালের মাস্টার রোল ও তথ্যে গরমিল পাওয়া যায়। পরে তদন্ত করে দেখা যায় ওই ২৪ কার্ডে ১,৪১০ কেজি চাল বিতরণে অনিয়ম করা হয়েছে জানান তিনি।

এ ঘটনায় ওই দিন রাত ৮টা থেকে ১২টা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সভাপতিত্বে এক  জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়।  পরে বিধি অনুযায়ী  চালের দ্বিগুণ দাম হিসাবে এক লাখ ২২ হাজার ৬৪২ টাকা জরিমানা ও ওই ডিলারের ডিলারশিপ বাতিলের সিদ্ধান্ত হয়।

একই সাথে পার্শ্ববর্তী ২নং আমড়াঝুড়ি ইউনিয়নের ডিলার সাঈদুর রহমানকে ওই ইউনিয়নের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয় বলে জানান মেহেদি।

এ ব্যাপারে অভিযুক্ত ডিলারের মো. হাফিজুর রহমান চাল বিতরণে কোনো অনিয়ম করেননি দাবি করে বলেন, “আমি প্রতি মাসের শেষ দিন পর্যন্ত কার্ডধারীদের চাল দিতে দোকান খোলা রাখি। আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ তদন্ত টিমকে আমি বিষয়টি বোঝাতে চাইলে তারা আমার কথায় কোন কান না দিয়ে অর্থদণ্ডসহ ডিলারশিপ বাতিল করেন।”