১০ টাকার চাল: নীলফামারীতে দুই ডিলারের নিবন্ধন বাতিল

নীলফামারীতে অনিয়মের অভিযোগে খাদ্যবান্ধব কর্মসূচির দুই পরিবেশকের নিবন্ধন বাতিল করেছে জেলা খাদ্য বিভাগ।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2020, 12:11 PM
Updated : 14 April 2020, 12:11 PM

মঙ্গলবার বিকালে জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন অভি এ তথ্য জানিয়েছেন।

এ দুই ডিলার হলেন, জেলা সদরের কচুকাটা ইউনিয়নের দুহুলী গ্রামের হাবিবুর রহমান ও চাপড়া সরমজামী ইউনিয়নের বাবড়িঝাড় গ্রামের কামরুল ইসলাম।

জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন অভি বলেন,“সদর উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচির সদস্য সচিবের প্রতিবেদনে পরিবেশক হাবিবুর রহমানের বিরুদ্ধে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্য গ্রহণ এবং কামরুল ইসলামের বিরুদ্ধে গত মার্চ মাসের চাল আত্মসাতের উদ্দেশ্যে মজুদ রাখার প্রমাণ পাওয়া যায়।

“নীতিমালায় প্রযোজ্য শর্ত ভঙ্গ হওয়ায় ওই কর্মসূচির সভাপতি জেলা প্রশাসকের নির্দেশে ওই দুই পরিবেশকের ডিলারশীপ ও লাইসেন্স বাতিল করা হয়েছে”।

নীলফামারী জেলা খাদ্য বিভাগ সূত্র জানায়, গত ১২ এপ্রিল সোমবার চাল বিতরণকালে কচুকাটা ইউনিয়নের দুহুলী বাজারের পরিবেশক হাবিবুর রহমান ৩০ কেজি করে চাল বিতরণের সময় ৩০০ টাকার পরিবর্তে ৩১০ টাকা করে আদায় করেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

অপরদিকে কার্ডধারীদের মাঝে গত মার্চ মাসের চাল সরবরাহ না করে আত্মসাতের উদ্দেশ্যে মজুদ করে রাখার অভিযোগ উঠে চাপড়া সরমজামী ইউনিয়নের বাবড়িঝাড় গ্রামের পরিবেশক কামরুল ইসলামের বিরুদ্ধে। গত সোমবার তদন্তে সেটি প্রমাণিত হয়।

এ ঘটনায় সোমবার বিকালে ওই দুই পরিবেশকের নিবন্ধন বাতিল করে প্রজ্ঞাপন জারি করেন জেলা খাদ্য নিয়ন্ত্রক।