নারায়ণগঞ্জ থেকে সাতক্ষীরার পথে মাগুরায় আটক ৫৫

নিষেধাজ্ঞা অমান্য করে নারায়ণগঞ্জ থেকে সাতক্ষীরা যাওয়ার পথে মাগুরায় ৫৫ জনকে আটক করা হয়েছে।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2020, 09:28 AM
Updated : 14 April 2020, 09:28 AM

পরে পুলিশ পাহারায় তাদের সাতক্ষীরা জেলা প্রশাসনের হেফাজতে পাঠিয়ে দেওয়া হয়।

মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সুফিয়ান জানান, মহাসড়ক দিয়ে একটি  ট্রাক যেতে দেখে সন্দেহ হলে জেলা শহরের ভায়নার মোড় থামানো হয়। এই ট্রাকে ৫৫ জন বসে ছিলেন। তাদের বাড়ি সাতক্ষীরায়। তারা নারায়ণগঞ্জের একটি ইটভাটায় কাজ করতেন।

করোনাভাইরাস ঠেকানোর তৎপরতায় প্রায় সবকিছু বন্ধ হয়ে যাওয়ায় এই শ্রমিকরা সাতক্ষীরা ফিরে যাচ্ছিলেন। যাতায়াতে নিষেধাজ্ঞা থাকায় তারা গোপনে যাচ্ছিলেন।

পরে সাতক্ষীরা জেলা প্রশাসনের সঙ্গে কথা বলেন মাগুরা প্রশাসনের লোকজন।

ইউএনও বলেন, তাদের পুলিশ পাহারায় ওই ট্রাকে করেই সাতক্ষীরা জেলা প্রশাসনের হেফাজতে পৌঁছে দেওয়া হয়েছে। সেখানে তাদের হোম কোয়ারেন্টিনে রাখা হবে।

তাদের আটকের সময় মাগুরা জেলা প্রশাসনের কর্মকর্তা, সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা, সেনাসদস্য ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন বলে জানান ইউএনও।

ঢাকা-নারায়ণগঞ্জে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় সেখান থেকে বিপুলসংখ্যক মানুষ নিজের জেলায় ফিরে যাচ্ছে। ঢাকা-নারায়ণগঞ্জ থেকে ফিরে যাওয়া অনেকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাস রক্ষা পাওয়ার জন্য পরস্পর থেকে দূরে থাকাই এখন পর্যন্ত সেরা উপায় বলে বিশেষজ্ঞরা জানাচ্ছেন। তাই অন্য অনেক দেশের মত বাংলাদেশ সরকারও প্রায় সবকিছু বন্ধ করে সবাইকে ঘরে থাকতে বলেছে। অনেক জেলা থেকে বের হওয়া এবং ঢোকা নিষিদ্ধ করা হয়েছে। ঢাকা-নারায়ণগঞ্জ তেমনি দুটি জেলা।