সাভারের সব পথ অবরুদ্ধ

রাজধানীসহ আশপাশ এলাকার লোকজন সাভারের উপর দিয়ে যাতায়াত করার কারণে করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি এড়াতে এই উপজেলার সব পথ অবরুদ্ধ করেছে প্রশাসন।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2020, 04:58 PM
Updated : 13 April 2020, 04:58 PM

সাভার হয়ে রাজধানীসহ পাশের জেলা ও উপজেলার মধ্যে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন।

দেশে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি হচ্ছে ঢাকা ও নারায়ণগঞ্জে। সরকারের ছুটির মধ্যে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে লোনজন ব্যাপকহারে আশপাশের জেলাসহ বিভিন্ন এলাকায় ছুটছে। সাভার হলো ঢাকা থেকে বের হওয়ার পথগুলোর মধ্যে উল্লেখযোগ্য।  

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান নিজের ফেইসবুকে এক স্ট্যাটাসে লিখেন, সাভারকে করোনামুক্ত রাখতে আমিনবাজার বর্ডার, কাউন্দিয়া সীমান্ত, ভাকুর্তার মুগড়াকান্দা, বটতলা, হযরতপুর ব্রিজ ‘লকডাউন’ করার জন্য সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও সেচ্ছাসেবকদের নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্দেশনায় আরও বলা হয়, কেরানীগঞ্জ বা ঢাকা মহানগর থেকে কোনো লোক সাভারে প্রবেশ করতে পারবে না; একইসঙ্গে সাভার থেকে কোনো লোক কেরানীগঞ্জ কিংবা ঢাকা মহানগর এলাকায় প্রবেশ করতে যাতে না পারে সেদিকে সকলকে সজাগ থাকতে হবে।  

এ ব্যাপারে ইউএনও পারভেজুর রহমান সাংবাদিকদের বলেন, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সাভারে প্রবেশের বিভিন্ন সীমান্ত ‘লকডাউন’ করে দেওয়া হয়েছে। এখন থেকে কোনো নাগরিক সাভারের বাইরে যেতে পারবে না। আবার পাশের জেলা ও উপজেলা থেকেও কেউ সাভারে ঢুকতে পারবে না। শুধু পণ্যবাহী গাড়ি ও জরুরি সেবার অন্যান্য পরিবহন চলতে পারবে।