রাঙামাটিতে কাশি-শ্বাসকষ্টে একজনের মৃত্যু

রাঙামাটিতে কাশি ও শ্বাসকষ্টে একজনের মৃত্যু হয়েছে।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2020, 07:59 AM
Updated : 13 April 2020, 07:59 AM

সোমবার ভোররাতে রাঙামাটি জেনারেল হাসপাতালের করোনাভাইরাস ইউনিটে আইসোলেশনে থাকা এই ব্যক্তির মৃত্যু হয়।

রোববার হাসপাতালে চিকিৎসা নিতে আসার পর ৫৫ বছর বয়সী এই ব্যক্তিকে আইসোলেশনে রাখা হয় বলে চিকিৎসকরা জানান।

রাঙামাটির সিভিল সার্জন কার্যালয়ের করোনার দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক মোস্তফা কামাল বলেন, রোববার এই ব্যক্তি রাঙামাটি জেনারেল হাসপাতালে কাঁশি ও শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসা নিতে আসলে অবস্থা খারাপ দেখে তাকে হাসপাতালের আইসোলেশনে রাখা হয়।

“রোববার করোনা সন্দেহে পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করে চট্টগ্রামে পাঠানো হয়। সোমবার ভোর রাতের দিকে তিনি আইসোলেশনে থাকা অবস্থায় রাখা যান।”

তিনি জানান, মৃত ব্যক্তির বাড়ি কুষ্টিয়া বলে জানা গেছে। তিনি থাকতেন শহরের ভেদভেদী এলাকায়।

ডাক্তার মোস্তফা কামাল আরও বলেন, তার আদৌ করোনাভাইরাস ছিল কিনা তা রিপোর্ট না আসা পর্যন্ত নিশ্চিত হওয়া যাবে না। সোমবার বিকাল নাগাদ রিপোর্ট আসতে পারে।

রাঙামাটি জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর উত্তম কুমার দাশ জানিয়েছেন, “যেহেতু তিনি আইসোলেশনে ছিলেন এবং তার রিপোর্ট এখনও আমাদের হাতে আসেনি, তাই তাকে করোনা রোগী যেভাবে সমাহিত করা হয় সেইভাবেই সমাহিত করা হবে।”

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, চট্টগ্রামে করোনাভাইরাস পরীক্ষা শুরুর পর রাঙামাটি থেকে শনিবার পর্যন্ত ৪৬ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। এদের সবার রিপোর্টই নেগেটিভ এসেছে।

আরও বলা হয়, এর আগে গত শুক্রবার রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে রাখা আরেকজনের রিপোর্ট নেগেটিভ আসায় তাকে ছেড়ে দেওয়া হয়। রোববার রাঙামাটি থেকে আরও ১৫ জনের নমুনা পাঠানো হয় পরীক্ষার জন্য। এদের মধ্যে নিহত আইসোলেশনে রাখা ওই ব্যক্তিও ছিলেন।