নাগরপুর ও ঘাটাইলে সহায়তা দিতে হটলাইন চালু

টাঙ্গাইলের নাগরপুর ও ঘাটাইল উপজেলায় কর্মহীন হয়ে পড়া নিম্ন ও মধ্যবিত্তদের সাহায্যে হটলাইন সেবা চালু করা হয়েছে।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2020, 03:28 PM
Updated : 12 April 2020, 04:24 PM

স্থানীয় সাংসদ আহসানুল ইসলাম টিটুর পরামর্শে গত ৮ই এপ্রিল থেকে নাগরপুরে এ সেবা চালু হয়। এতে ফোন কলের মাধ্যমে যারা খাদ্য সহায়তা চাচ্ছেন তাদের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।

হটলাইলে ফোন করে সাহায্য চাইলে শনিবার মামুদনগর গ্রামের অটোরিকশা চালক রহমানের বাড়িতে নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম খাবার পৌঁছে দেন।

রহমান বলেন “করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়েছি। যতটুকু সঞ্চয় ছিল তা শেষ হয়ে গিয়েছে। কি করবো ভেবে পাচ্ছিলাম না। তখন ‘হট লাইনের’ বিষয়টি মাথায় আসল। সেখানে ফোন দিয়ে সমস্যার কথা জানালাম। পরের দিন দেখি ইউএনও স্যার খাদ্য সামগ্রী নিয়ে আমার বাড়িতে হাজির। ”

এ বিষয়ে ইউএনও বলেন, “হটলাইন চালু করার পর থেকে আমরা প্রচুর ফোন কল পেয়েছি। এর মধ্যে চিকিৎসা প্রার্থীর চেয়ে খাদ্য সহায়তা প্রার্থীই বেশি। আমরা আমাদের সামর্থ অনুযায়ী পর্যায়ক্রমে সকলের বাড়িতে খাদ্য সামগ্রী পৌছে দেওয়ার ব্যবস্থা করছি ।”

অপরদিকে সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানা তার ব্যক্তিগত উদ্যোগে গত ৫ এপ্রিল থেকে ঘাটাইল উপজেলার নিম্ন-মধ্যবিত্ত পরিবারগুলোকে সহায়তা দিতে ‘জরুরি সেবা’ চালু করেছেন বলে তার ব্যাক্তিগত সহকারী আসিফ সিদ্দিকী জানান।

ঘাটাইল উপজেলা ছাত্রলীগ কর্মী মাসুদুর রহমান শুভ বলেন, “হটলাইন চালু করার পর থেকে আমরা যাদের ফোন কল পাচ্ছি তাদের নাম ও পরিচয় রানা ভাইকে জানিয়ে দিচ্ছি। তিনি নিজে রাতে তাদের বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছেন।”