বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কে পুলিশের ব্যারিকেড

ঢাকার সাভারের আশুলিয়ায় করোনাভাইরাস সংক্রমণ রোধ করতে বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের যান চলাচল বন্ধের নির্দেশনা দিয়ে বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়েছে ঢাকা জেলা পুলিশ।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2020, 07:39 PM
Updated : 10 April 2020, 07:39 PM

পাশাপাশি জরুরি প্রয়োজনে চালকদের বিকল্প সড়কের ব্যবহারের অনুরোধ করেছে।

শুক্রবার রাত ১০টার দিকে আশুলিয়া থানা পুলিশ বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কটিতে বাঁশ বেঁধে এবং যান চলাচল বন্ধ সাইনবোর্ড দিয়ে বন্ধ করে দেয়।

আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশন এন্ড কমিউনিটি পুলিশিং) জিয়াউল হক জানান, ঢাকা ও নারায়নগঞ্জসহ আশপাশের বিভিন্ন যেসব জেলায় করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে সেই সব জেলা লকডাউন করা হয়েছে।

“লকডাউন করা এলাকা থেকে বিভিন্ন পরিবহনে করে মানুষ আশুলিয়া থানা এলাকায় ঢুকে পড়ছে। তাদের ঠেকাতে ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে এ মহাসড়কের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।”

তবে ঢাকাগামীরা বিকল্প হিসেবে ঢাকা-আরিচা মহাসড়ক দিয়ে আমিনবাজার হয়ে যেতে পারবেন। আর চন্দ্রা গাজীপুর টাঙ্গাইলগামীরা আব্দুল্লাহপুর থেকে গাজীপুর হয়ে যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, এর আগে নারায়ণগঞ্জ থেকে পালিয়ে এসে এক ব্যক্তি আশুলিয়ায় অবস্থান করে। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ স্থানীয় জনপ্রতিনিধির সহায়তায় তাকে আইসোলেশনে রাখা হয়।

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত মহাসড়কটি  যান চলাচলে বন্ধ থাকবে বলেও জানান এই কর্মকর্তা।

তবে হঠাৎ করে গুরুত্বপূর্ণ এ মহাসড়কটি ঢাকার সাথে বিচ্ছিন্ন হওয়ায় বিষয়টি না জানায় অনেক জরুরি পণ্যবাহী  ট্রাকসহ বিভিন্ন পরিবহনের চালকরা বিপাকে পড়েন। পরে তারা ব্যারিকেডের সামনে এসে ফেরত যেতে বাধ্য হোন।