কেরানীগঞ্জে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৪

ঢাকার কেরানীগঞ্জে আরো তিন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হওয়ায় এ উপজেলায় ছয়দিনে আক্রান্তের সংখ্যা চৌদ্দজনে দাঁড়ালো।

কেরানীগঞ্জ-দোহার-নবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2020, 02:59 PM
Updated : 10 April 2020, 02:59 PM

শুক্রবার রাত ৮টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর মোবারক হোসেন েএ তথ্য জানান।

নতুন আক্রান্তরা হলেন, উপজেলার জিনজিরা ইউনিয়নের ১৮ বছরের এক তরুণ, শাক্তা ইউনিয়ের ৫০ বছরের এক নারী ও ৪৯ বছর বয়সী এক পুরুষ। এদের মধ্য থেকে একজনকে চিকিৎসার জন্য রাজধানীর উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে। 

স্বাস্থ্য কর্মকর্তা মীর মোবারক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শুক্রবার কেরানীগঞ্জ উপজেলায় নতুন করে ওই তিন রোগী করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন।

“এদের মধ্যে আক্রান্ত হওয়ার বিভিন্ন উপসর্গ দেখা দিলে ১৬ বছর বয়সী কিশোরের শরীর থেকে আমরা নমুনা সংগ্রহ করেছিলাম। অপর দুইজন নিজে থেকে পরীক্ষা করিয়েছেন।

“বৃহস্পতিবার সন্ধ্যায় পরীক্ষার ফলাফলে তারা সবাই সংক্রমিত হয়েছেন।”

আক্রান্তদের থেকে একজনকে চিকিৎসার জন্য রাজধানীর উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে। অপর দুইজনের চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। 

এ উপজেলায় গত রোববার থেকে বৃহস্পতিবার রাত ৮টা পর্যন্ত বিভিন্ন এলাকায় আক্রান্তের সংখ্যা মোট ১৪ জনে দাঁড়ালো জানিয়ে ডা. মোবারক বলেন, “আজ নতুন করে আক্রান্তদের স্বজনদের সঙ্গে দেখা করে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করে তাদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।” 

কেরানীগঞ্জে প্রতিদিন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সংক্রমণের ঝুঁকি এড়াতে ইতোমধ্যে পাঁচটি ইউনিয়ন সম্পূর্ণ লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন। যারমধ্যে ওই দুই ইউনিয়ন রয়েছে। 

আক্রান্তদের এলাকাগুলোয় বসবাসরত মানুষের চিকিৎসা সংক্রান্ত বিষয়গুলো দেখভাল করবে স্বাস্থ্যবিভাগ এবং হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে সব ধরণের সহযোগিতার পাশাপাশি অন্যান্য বিষয়গুলো উপজেলা প্রশাসন দেখবে বলে জানান ডাঃ মীর মোবারক হোসেন।