জয়দেবপুরে মালবগি উদ্ধার, যান চলাচল শুরু

জয়দেবপুর জংশনের অদূরে লাইনচ্যুত হওয়া মালগাড়ির দুইটি বগি সাড়ে আট ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে। এরপর ওই ক্রসিং দিয়ে সড়কে যান চলাচল শুরু হয়।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2020, 01:35 PM
Updated : 10 April 2020, 01:35 PM

জয়দেবপুর স্টেশন মাস্টার মো. শাহজাহান বলেন, শুক্রবার বিকাল ৫টার দিকে উদ্ধারকারী ট্রেন গিয়ে মালগাড়ির বগি দুইটি উদ্ধার করলে ক্রসিং দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। 

সকাল সাড়ে ৮টার দিকে জয়দেবপুর জংশনের আউটার সিগ্যনালের পাশে একটি মালগাড়ির দুইটি বগি লাইনচ্যূত হয়। এরপর থেকে গাজীপুর মহানগরীর কেন্দ্রস্থলের রেলক্রসিংটি বন্ধ হয়ে যায় এবং এ সড়কপথে যানবাহন চলাচল বন্ধ থাকে।

স্টেশন মাস্টার শাহজাহান বলেন, রংপুরের সেতাবগঞ্জ থেকে ঢাকাগামী একটি মালগাড়ি জয়দেবপুর জংশনে ঢোকার পর সকাল এর দুইটি বগি (ওয়াগন) লাইনচ্যূত হয়। এতে রেলক্রসিংটি বন্ধ হয়ে গেলে সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

“ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন রওনা হয়ে দুপুর পৌনে ১টার দিকে উদ্ধার কাজ শুরু করে এবং বিকাল ৫টার দিকে উদ্ধার করে।” 

জয়দেবপুর রেলওয়ে জংশন ফাঁড়ির এসআই আব্দুল মান্নান জানান, এ ক্রসিং অতিক্রম করে জেলা প্রশাসকের কার্যালয়, পুলিশ সুপারের কার্যালয়, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল, ব্যাংক-বীমাসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন অফিসে যাতায়াত করতে হয়।

এছাড়া পথ সংক্ষিপ্ত করতে ওই ক্রসিং ব্যবহার করে ময়মনসিংহ, টাঙ্গাইলসহ পশ্চিাঞ্চলের বিভিন্ন এলাকার গাড়ি পূর্বাঞ্চলের সিলেট, চট্টগ্রামের দিকে যাতায়ত করে বলে তিনি জানান।