বাগেরহাটে প্রবেশ-বাহির বন্ধ, নিষিদ্ধ সব যন্ত্রযান

ঢাকা-নারায়ণগঞ্জ থেকে বাগেরহাটের লোকজন ফিরে আসার খবরে এ জেলায় সব ধরনের যন্ত্রযান চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে প্রশাসন। কাউকে ঢুকতে বা বের হতেও দেওয়া হচ্ছে না।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2020, 10:40 AM
Updated : 10 April 2020, 10:40 AM

বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, ঢাকা-নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা বাড়তে থাকায় ওইসব জেলায় কর্মরত বাগেরহাটের বাসিন্দারা এলাকায় ফেরার চেষ্টা করছেন। কিন্তু সরকারের নির্দেশনা রয়েছে, যে যেখানে আছে তাকে সেখানে থাকতে হবে। সরকার সবাইকে ঘরে থাকতে বলেছে।

“বাগেরহাটকে এই ভাইরাস থেকে মুক্ত রাখার জন্য জেলার সব সীমান্ত পথ দিয়ে সব ধরনের যন্ত্রচালিত যানবাহন চলাচল নিষিদ্ধ করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই আদেশ বহাল থাকবে।”

জেলা প্রশাসক বলেন, এ জেলায় ঢোকার মূল পথ ঢাকা-মাওয়া মহাসড়কের নওয়াপাড়া ও বাগেরহাট-পিরোজপুর মহাসড়কের মহিষপুরা এলাকায় চেকপোস্ট বসানো হয়েছে। বাইরের কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। তাছাড়া সব সময় মাইকে সতর্ক করা হচ্ছে। ৩০টি ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক মাঠে কাজ করছে।  গত ১০ দিনে এ জেলায় সামাজিক দূরত্ব বজায় না রাখার অপরাধে প্রায় তিন লাখ টাকা জরিমানা আদায় করেছে এসব ভ্রাম্যমাণ আদালত।