গণপরিবহন বন্ধ: মহাসড়কে ভাড়া বাইক দুর্ঘটনায় নিহত ২

করোনাভাইরাস বিস্তার রোধে গণপরিবহন বন্ধ থাকায় মহাসড়কে ভাড়ায় অবাধে মোটরবাইক চলাচল করার অভিযোগ পাওয়া গেছে।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2020, 06:05 PM
Updated : 9 April 2020, 06:05 PM

বৃহস্পতিবার বিকাল পৌঁনে ৪টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনায় পণ্যবাহী কাভার্ডভ্যানের ধাক্কায় চালকসহ দুইজন নিহত এবং অপর যাত্রী আহত হয়েছে।

নিহতরা হলেন-কুমিল্লার চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়নের বদরপুর গ্রামের বাবুল মিয়ার ছেলে মোটরবাইক চালক নাজমূল (২০) ও একই উপজেলার কুটুম্বপুর গ্রামের মোটরবাইক আরোহী আব্দুল জলিল (৬০)।

এ সময় আহত হন মোটরবাইকের অপর আরোহী ছোলেমান মিয়া (৪০)। তিনি চান্দিনার উপজেলার বাতাঘাসী ইউনিয়নের নাজিরপুর গ্রামের আমির হোসেনের ছেলে।

চান্দিনা ফায়ার সার্ভিস একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালায়।

স্থানীয়রা জানায়, কয়েকদিন ধরে নিহত মোটরবাইক চালক নাজমূল মহাসড়কে যাত্রীবহন করছেন। বৃহস্পতিবার বিকালে কুটুম্বপুর থেকে দুইজন যাত্রী নিয়ে কুমিল্লার উদ্দেশ্যে যাচ্ছিলেন। মাধাইয়া বাজার এলাকা পার হওয়ার পরপর পণ্যবাহী কাভার্ডভ্যান ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

ঘটনাস্থলে আব্দুল জলিল নামে যাত্রী নিহত হন। আহতাবস্থায় নাজমূল ও ছোলেমানকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে কুমেকে পাঠালে পথে নাজমুল মারা যান বলে জানায় তারা। 

আহত যাত্রী ছোলেমান বলেন, “আমি কুটুম্বপুর থেকে কুমিল্লা যাওয়ার জন্য দেড়শ টাকা ভাড়া ঠিক করে মোটরসাইকেলে উঠি। আমি মাঝে ছিলাম আর যে ব্যক্তিটি মারা গেছেন তিনি পেছনে ছিলেন।” 

পরিবহন সঙ্কটের সুযোগে এসব মোটরবাইক অপ্রাপ্ত বয়স্কদের চালাতে দেখা গেছে এবং মাঝে মাঝেই মহাসড়কের কুমিল্লা এলাকায় প্রতিদিনই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে বলে অভিযোগ করছেন স্থানীয়রা।

নিহতের ঘটনা বিষয়ে হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইন-চার্জ (ইন্সপেক্টর) গোলাম মোস্তফা বলেন, “দুর্ঘটনার পরপর হাইওয়ে পুলিশ ও চান্দিনা ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালায়। ঘাতক কাভার্ডভ্যানটি পালিয়ে যাওয়ায় আটক করা সম্ভব হয়নি।

মহাসড়কে এসব বাইক চলাচলের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, “মহাসড়কের অবৈধ বাইক রাইডিং শেয়ারের বিষয়টি আমদের নজরে এসেছে। আমাদের টহল দল নিয়মিত অভিযান অব্যাহত রেখেছে।

“আমরা আরও কঠোরভাবে বিষয়টি দেখব।”