আইসোলেশনে থাকা নাটোরের এক নারীর মৃত্যু

নাটোরের সিংড়া উপজেলার কুড়িপাকিয়া গ্রামের এক নারী জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে বগুড়ার একটি হাসপাতালের ‘আইসোলেন ইউনিটে’ মারা গেছেন। এরপর কুড়িপাকিয়া গ্রামটি লকডাউন করছে স্থানীয় প্রশাসন।  

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2020, 12:01 PM
Updated : 9 April 2020, 12:01 PM

বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালে বৃহস্পতিবার দুপুরে ৪০ বছর বয়সী ওই নারীর মৃত্যু হয়।

সিংড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, “ওই নারী হৃদরোগ, কিডনিসহ নানা রোগে ভুগছিলেন। প্রথমে তিনি বগুড়ার শহীদ জিয়াউর রহমান হাসপাতালে ভর্তি ছিলেন। সেখানে তার জ্বর ও শ্বাসকষ্ট শুরু হয়।

“তাই সম্প্রতি তাকে করোনাভাইরাসের চিকিৎসার জন্য নির্ধারিত বগুরা মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশনে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা ১২টার দিকে তার মৃত্যু হয়।”

পরে তার মৃত্যুর খবরটি নাটোর সিভিল সার্জনকে জানানো হলে সিংড়ায় গঠিত দাফন কমিটিকে ওই নারীকে বিশেষ সতর্কতায় দাফনের নির্দেশ দেওয়া হয়। একইসঙ্গে কুড়ি পাকুড়িয়া গ্রামটি লকডাউন ঘোষণা করা হয় বলে জানান তিনি।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু বলেন, “সতর্কতা হিসাবে গ্রামটি লকডাউন করা হয়েছে। ওই নারীর বাড়ির অন্যান্যদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।”

সিভিল সার্জন কাজী মিজানুর রহমান জানান, ওই নারীর করোনা ভাইরাসের সংক্রমণ ছিল কি না তা জানার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনার ফলাফল না আসা পর্যন্ত গ্রামটি লকডাউন রাখাতে বলা হয়েছে।”