মাগুরার জগদল ইউনিয়ন পরিষদ লকডাউন করেছে জনপ্রতিনিধিরা  

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে মাগুরা সদর উপজেলার জগদল ইউনিয়ন পরিষদে লকডাউন ঘোষণা করেছে জনপ্রতিনিধিরা। সেইসঙ্গে তারা ভাতার টাকা দিয়ে একশ নিম্নআয়ের পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন ।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2020, 01:22 PM
Updated : 7 April 2020, 01:22 PM

জগদল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ রফিকুল ইসলাম জানান, মঙ্গলবার সকাল থেকে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত তার ইউনিয়ন পরিষদে লকডাউন ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, “অনেক গ্রামে বিদেশ ফেরত লেকজন রয়েছে। এছাড়া অন্য ইউনিয়নের লোকজন যাতে এই ইউনিয়নে প্রবেশ করতে না পারে তাই লকডাউন ঘোষণা করে প্রতিটি গ্রামের মোড়ে মোড়ে লাল পতাকা টানিয়ে দেওয়া হয়েছে।”

তাদের প্রত্যেকটি ওয়ার্ডের মেম্বর, শিক্ষক, ইমাম, রাজনৈতিক ব্যক্তিত্ব, সামাজিক নেতা, আনছার, গ্রাম পুলিশ ও সেচ্ছাসেবীদের নিয়ে গঠিত কমিটি এ লকডাউন পরিচালনা করবেন বলে জানান ইউপি চেয়ারম্যান।।

তিনি বলেন, তিনি তার তিন মাসের এককালিন প্রাপ্ত ভাতা ও ১২ জন মেম্বর তাদের সম্মানী ভাতার আংশিক দিয়ে একশ নিম্ন আয়ের পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

“কিছু নিম্ন আয়ের মানুষ আছে যারা তাদের কষ্টের কথা কাউকে বলতে পারেন না। এ রকম একশ পরিবারকে বাছাই করে স্থানীয় মেম্বর ও গ্রাম পুলিশের মাধ্যমে তাদের বাড়িতে খাবার পৌঁছে দেওয়া হচ্ছে। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে পাঁচ জেজি চাল, এক কেজি ডাল, ৫০০ গ্রাম লবণ, ১ কেজি আলু ও ১টি সাবান।”