ভোরে ঘরের দুয়ারে পৌঁছল খাবার

করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের মানুষের ঘরে খাবার ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিচ্ছেন গাজীপুরের যুবলীগ নেতাকর্মীরা।

আবুল হোসেন গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2020, 08:35 AM
Updated : 7 April 2020, 08:35 AM

মঙ্গলবার ভোরে ঘুম থেকে ওঠার আগে তাদের ঘরে এসব সামগ্রী পৌঁছে গেছে বলে গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক কামরুল আহসান সরকার রাসেল সরকার জানান।

কামরুল আহসান সাংবাদিকদের বলেন, ফজরের নামাজের পর তিনি নিজে উপস্থিত হয়ে এবং অন্য কোথাও যুবলীগের কর্মীদের দিয়ে খেটে খাওয়া মানুষের দুয়ারে পৌঁছে দিয়েছেন এসব সামগ্রী।

“আমরা প্রথমে এলাকার অভাবী লোকদের তালিকা করেছি। পরে রাতে ও খুব ভোরে মানুষজন ঘুম থেকে জেগে ওঠার আগে ওইসব লোকের ঘরের দরজার সামনে পৌঁছে দেওয়া হয় চাল-ডালসহ নানা সামগ্রীর বস্তা।”

প্রতিটি বস্তায় পাঁচ কেজি চাল, এক কেজি ডাল, তিন কেজি আলু, এক লিটার তেল, এক কেজি লবণ, এক কেজি পেঁয়াজ ও একটি সাবান রয়েছে বলে তিনি জানান।

কামরুল আহসান আরও জানান, তার নিজের এবং সংগঠনের সদস্যদের কাছ অর্থ নিয়ে ১০ হাজার লোককে খাদ্য সহায়তা দেওয়ার উদ্যোগ নিয়েছেন।

মঙ্গলবার দুই হাজার পরিবারকে সহায়তা দেন বলে জানান তিনি।   

গাজীপুর মহানগরীর ১৫ নম্বর ওয়ার্ডের দিনমজুর জসিম উদ্দিন বলেন, “দিন এনে দিন খেতাম। বর্তমানে কোথাও কাজ না পেয়ে বেকার জীবন কাটছে। খাদ্য ও অর্থসংকট চলছে। দূর্দিনে ওই সহায়তা আমাদের খুব উপকার হয়েছে। আল্লাহ যেন তাদের মঙ্গল করেন।”