‘লকডাউনের পথে’ রাজশাহী: ঢোকা ও বের হওয়ায় নিষেধাজ্ঞা, সন্ধ্যার পর যান বন্ধ

রাজশাহীতে আর কাউকে ঢুকতে বা বেরোতে দেওয়া হবে না এবং অতি প্রয়োজন ছাড়া কেউ বাড়ির বাইরে বরতে পারবে না বলে সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2020, 10:48 AM
Updated : 6 April 2020, 10:48 AM

সোমবার জেলা প্রশাসনের উচ্চ পর্যায়ের বৈঠক থেকে সন্ধ্যার পর রিকশা, মোটরসাইকেলসহ সব ধরণের যানবাহন চলাচল বন্ধ রাখার জন্য নির্দেশ দিয়েছে।

সভা শেষে রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক বলেন, “সকালে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে উচ্চ পর্যায়ের বৈঠক হয়।

লোকজন যে অতি জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হয় এবং রাজশাহীতে প্রবেশ ও বের হতে না পারে সে বিষয়টি নিশ্চিত করার জন্য সভায় সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি।

“এ বিষয়টি বাস্তবায়নে আইনশৃংখলা বাহিনীকে আরও কঠোর হওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে সভায়।

“এছাড়াও পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত রিকশা ও মোটরসাইকেলসহ সব ধরণের যানবাহন বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।”

রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ূন কবিরের সভাপতিত্বে এ সভায় অন্যদের মধ্যে অংশ নিয়েছেন  রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সদর আসনের সংসদ সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী রেঞ্জের ডিআইজি এসএম হাফিজ আক্তার।

সাংসদ ফজলে হোসেন বাদশা সাংবাদিকদের বলেন, “করোনাভাইরাস প্রতিরোধে ‘লকডাউন সর্বোত্তম পন্থা; তা প্রমাণ হয়েছে। আমরাও সেদিকে যেতে চাই।”

সোমবার থেকে রাজশাহীতে কেউ প্রবেশ করতে পারবে না বা বের হতে পারবে না। খাবার ও ওষুধের যানবাহন ছাড়া অন্য কোনো যানবাহন চলবে না বলেও জানান তিনি।

এর আগে গত রোববার নারায়ণগঞ্জের সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী কাউফিউ দাবি করার পর গত রাতেই সে জেলার প্রশাসনও কড়া অবস্থান নেয়। সেখানেও কাউকে বের হতে বা বাইরে থেকে সেখানে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছে।