গভীর রাতে পিকআপে এসে তাবলিগ জামাতের ৪৬ জন কোয়ারেন্টিনে

মানিকগঞ্জে গভীর রাতে দুটি পিকআপে করে আসা তাবলিগ জামাতের ৪৬ জনকে কোয়ারেন্টিনে রেখেছে পুলিশ।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2020, 09:05 AM
Updated : 6 April 2020, 09:05 AM

এছাড়া পিকআপ চালক ও পৃথক ঘটনায় আরও কয়েকজন তাবলিগ জামাতের সদস্যকেও কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

এর আগে শনিবার তাবলিগ জামাতের এক সদস্য নভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় মানিকগঞ্জের সিঙ্গাইর পৌর এলাকা লক ডাউন করে রেখেছে উপজেলা প্রশাসন।

জেলার পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, সিঙ্গাইর পৌর এলাকা লক ডাউন করার পর সিঙ্গাইর উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসানো হয়েছে। রোববার রাত ১২টার দিকে দুটি পিকআপে করে শেরপুর থেকে তাবলিগ জামাতের ৪৬ জন সিঙ্গাইরের ধল্লা এলাকা দিয়ে যাচ্ছিলেন।

“চেকপোস্টের পুলিশ সদস্যরা ওই ৪৬ জন, তাদের এক সহযোগী ও পিকআপের দুই চালকে কোয়ারেন্টিনে রেখেছে।”

এছাড়া সোমবার সকালে জেলার হরিরামপুর উপজেলার আন্ধারমানিক এলাকায় পদ্মা নদীর পার থেকে তাবলিগ জামাতের আরও আটজনকে কোয়ারেন্টিনে নিয়ে রেখেছে পুলিশ। তারা মাগুরা থেকে আসছিলেন।

পুলিশ সুপার বলেন, তাবলিগ জামাতের ৫৪ জন ও তাদের সঙ্গে আসা আরও তিনজনসহ মোট ৫৭ জনকে মানিকগঞ্জ পৌর এলাকায় আঞ্চলিক জনসংখা ইনস্টিটিউটে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক এসএম ফেরদৌস জানান, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা তাবলিগ জামাতের ৫৪ জনসহ ৫৭ জনকে জেলা প্রশাসনের পক্ষ থেকে খাবারের ব্যবস্থা করা হচ্ছে। ১৪ দিন কোয়ারেন্টিনে থাকা অবস্থায় তাদের খাদ্যসহায়তা দেওয়া হবে। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে তাদের ঘরে থেকে ধর্মীয় কাজ করার অনুরোধ জানানো হয়েছে।