নারায়ণগঞ্জে আক্রান্ত ৪, লকডাউন এলাকায় এলাকায়

নারায়ণগঞ্জের করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক নারীসহ চারজন চিকিৎসাধীন রয়েছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2020, 05:02 PM
Updated : 5 April 2020, 05:03 PM

রোববার এ জেলায় চারজনের নমুনা পরীক্ষায় আক্রান্ত শনাক্ত হয়েছে। এ চরাজনকে রাজধানীর কুয়েত মৈত্রী হাসপাতালে আইসোলেশনে ভর্তির জন্য নিয়ে গেছে আইইডিসিআর।

এছাড়া করোনাভাইরাস আক্রান্তের ঘটনায় নতুন করে আরও দুই এলাকায় লকডাউন করে দিয়েছেন উপজেলা প্রশাসন।

বিষয়টি উল্লেখ করে নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, “গত কয়েক দিন ধরে শহরের নন্দীপাড়া এলাকায় এক নারীসহ একই পরিবারের দুই জন এবং ওই এলাকার অপর এক ব্যক্তি জ্বর ও কাশিতে ভুগছিলেন। তারা নিজেরাই আইইডিসিআর যোগাযোগ করেন। তাদের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজেটিভ আসে।

“এছাড়া সদর উপজেলার পূর্ব লামাপাড়া এলাকায় এক ব্যক্তি গত শনিবার মানিকগঞ্জে তাবলীগ জামায়াত থেকে আসেন। তাবলীগ জামায়াতে থাকতেই তার জ্বর ও কাশি শুরু হয়। বিষয়টি তারা জানালে আইইডিসিআর তাদের নমুনা সংগ্রহ করে নিয়ে যায়।”

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম আরও জানান, “তার নেতৃত্বে আইইডিসিআর চিকিৎসক মো. সালেহীন ও সাদিয়া সুলতানা নমুনা সংগ্রহ করেন। নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজেটিভ আসলে নারীসহ ওই চার জনকে আইসোলেশনের জন্য নিয়ে গেছেন আইইডিসিআর।”

তিনি জানান, তাবলীগ জামায়াত ফেরত ওই ব্যক্তির ছেলে ও দুই মেয়ের নমুনা সংগ্রহ করা হয়েছে।

এদিকে করোনাভাইরাস আক্রান্তের ঘটনায় শহরের নন্দীপাড়া এলাকায় এবং সদর উপজেলার পূর্ব লামাপাড়া এলাকা লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও নাহিদা বারিক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “করোনা আক্রান্ত পৃথক তিন এলাকায় লকডাউন করে দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ওই এলাকা থেকে বের হতে পারবে না বা কেউ আসতেও পারবে না। পাহাড়ায় পুলিশ মোতায়েন আছে।”

গত ৩০ মার্চ নারায়ণগঞ্জের বন্দর উপজেলার রসুলবাগে ৪৫ বছর বয়সী নারীর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়। নিহতের পরিবার তার লাশ এলাকায় এনে স্থানীয় কবরস্থানে দাফন করেন। ওই নারী আইইডিসিআরে পরীক্ষায় গত বৃহস্পতিবার করোনাভাইরাস পজেটিভ আসলে সেদিন রাত ১০টার দিকে বন্দর উপজেলার রসুলবাগ এলাকা লকডাউন করেন উপজেলা প্রশাসন।

এছাড়া গত শনিবার রাজধানানীর কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত হয়ে সদর উপজেলার কাশিপুর আম বাগান এলাকার এক ব্যক্তির মৃত্যু হয়। এই ঘটনায় ওই এলাকায় লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন।