কেরানীগঞ্জে রোগী শনাক্ত, একটি এলাকা লকড ডাউন

ঢাকার কেরানীগঞ্জে ৬৮ বছর বয়সী একজন করোনাভাইরাস আক্রান্ত হওয়ায় তার বাড়িসহ পুরো এলাকা লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন।

কেরানীগঞ্জ-দোহার-নবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2020, 12:04 PM
Updated : 5 April 2020, 12:11 PM

যেখানে আক্রান্ত ব্যক্তির পরিবারসহ ১৮২টি পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দিয়েছেন উপজেলা প্রশাসন।

রোববার বিকালে কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর মোবারক হোসেন জানান, দুপুরে আইডিসিআরের একটি টিম আক্রান্ত রোগীকে চিকিৎসার জন্য এসে অ্যাম্বুলেন্সে করে নিয়ে গিয়ে রাজধানীর উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করেছে। 

আক্রান্ত ওই ব্যবসায়ী কেরানীগঞ্জ মডেল থানাধীন মডেল টাউন এলাকার বাসিন্দা।

স্বাস্থ্য কর্মকর্তা মীর মোশারফ হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ওই ব্যবসায়ী ডায়াবেটিসের রোগী।

“করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে চিকিৎসার জন্য রাজধানীর বারডেমে যান তিনি। সেখানে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বঙ্গবন্ধু মেডিকেল কলেজ (পিজি) হাসপাতালে পাঠানো হয়।

“পরীক্ষা ফলাফল পজেটিভ আসায় রোববার দুপুরে আইডিসিআরের একটি টিম তার বাসভবনে গিয়ে তাকে চিকিৎসার জন্য নিয়ে যায়।”

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আক্রান্ত ব্যক্তির পরিবারসহ পুরো মডেল টাউন লকডাউন করা হয়েছে এবং ১৮২টি পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান এ স্বাস্থ্য কর্মকর্তা।

এলাকাটিতে হোম কোয়ারেন্টিনের ব্যানার ও লাল নিশান টানিয়ে দেওয়া হয়েছে জানিয়ে মীর মোশারফ বলেন, “পুরো এলাকার স্বাস্থ্যগত সমস্যা আমরা দেখব আর অন্যান্য বিষয়গুলো উপজেলা প্রশাসন দেখবে।”

ওই এলাকার কেউ যেন বাহিরে না বের হয় সেজন্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী উপজেলা প্রসাশনের পক্ষ থেকে সরবরাহ করা হবে বলে জানান তিনি।