মনিরামপুরে ‘কাবিখার’ চাল জব্দ, চাতাল মালিক আটক

যশোরের মনিরামপুরে একটি চালকল থেকে ৫৫৫ বস্তা চাল জব্দ করা হয়েছে, যা কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচির (কাবিখা) চাল বলছে পুলিশ।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2020, 06:49 PM
Updated : 4 April 2020, 06:49 PM

শনিবার এই অভিযান চলাকালে এক চাতাল মালিক ও এক ট্রাক চালককে আটক করা হয় বলে মনিরামপুর থানার পরিদর্শক (তদন্ত) শিকদার মতিয়ার রহমান জানান। 

পরিদর্শক মতিয়ার বলেন, খুলনা সরকারি খাদ্য গুদাম থেকে চালভর্তি একটি ট্রাক মনিরামপুর পৌরশহরের বিজয়রামপুরে ভাই ভাই রাইস মিল এন্ড চাতালে আনা হয়েছে বলে খবর পায় পুলিশ। এরপর বিকাল সাড়ে ৫টার দিকে ওই চাতাল ঘিরে রাখে।

“এ সময় চাতালের গুদাম থেকে সরকারি কাবিখা প্রকল্পের ৫৫৫ বস্তা চাল জব্দ করা হয়। এ সময় চাতাল মালিক আব্দুল্লাহ আল মামুন এবং ট্রাক চালক ফরিদ হাওলাদারকে আটক করা হয়।”

এদিকে, আটক ট্রাক চালক ফরিদ হাওলাদার বলেন, খুলনা সরকারি খাদ্য গুদাম থেকে মোট পাঁচ ট্রাক চাল আনা হয় মনিরামপুরে। এর মধ্যে চার ট্রাক চাল সরকারি খাদ্য গুদামে আনা হয়। একজন কর্মকর্তার নির্দেশে ট্রাকভরতি চাল এ চাতালে এনে নামানো হয়।”

উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা (ওসি এলএজডি) মনিরুজ্জামান মুন্না জানান, খুলনা বিভাগীয় খাদ্য গুদাম থেকে সরকারি কাবিখা প্রকল্পের তিন ট্রাক চাল তিনি গতকাল গ্রহণ করেছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী বলেন, “সরকারি চাল কোনো অবস্থাতেই অন্য কোথাও মজুদের সুযোগ নেই। এ ঘটনায় থানায় মামলা করা হচ্ছে।”